• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রত্যন্ত গ্রামে গ্যাস সিলিন্ডার পৌঁছচ্ছে না , বলছে ক্যাগ রিপোর্ট

গরিব মানুষের জ্বালানির সংকট কাটাতে প্রধানমন্ত্রী উজ্বালা যোজনা শুরু হয়েছিল। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে রান্নার গ্যাস প্রত্যন্ত গ্রামাঞ্চলে পৌঁছচ্ছে না। তার কারণ অধিকাংশ মানুষের কাছে এই সম্পর্কে কোনও তথ্যই এখনও পর্যন্ত নেই। ক্যাগ রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে। যেখানে বছরে সাতটা সিলিন্ডার ব্যবহার করে একটি সাধারণ পরিবার। দামের কারণে প্রত্যন্ত গ্রামাঞ্চলে তিন থেকে চারটে সিলিন্ডার বেশি ব্যবহার হচ্ছে।

প্রত্যন্ত গ্রামে গ্যাস সিলিন্ডার পৌঁছচ্ছে না , বলছে ক্যাগ রিপোর্ট

ক্যাগের দাবি প্রধানমন্ত্রী উজ্বালা যোজনা সেরকমভাবে প্রত্যন্ত এলাকায় কার্যকর করা হয়নি। ক্যাগ রিপোর্টে আরও দাবি করা হয়েছে প্রচার আর উদ্যোগের অভাবে প্রত্যন্ত গ্রামাঞ্চলে রান্নার গ্যাস ব্যবহার করতে পারছেন না সেখানকার বাসিন্দারা। ২০১৬-১৭ আর্থিক বর্ষে যেখানে তিন থেকে চারটি সিলিন্ডার ব্যবহার হত প্রত্যন্ত এলাকায়। ২০১৮-১৯ সালে সেখানে মাত্র ২ থেকে ৩টি সিলিন্ডার বেশি ব্যবহার হচ্ছে।

কয়েকদিন আগেই একটি সংবাদ পত্রে প্রকাশিত হয়েছিল প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ গ্যাস সিলিন্ডার পাচ্ছেন না। তার অন্যতম কারণ অধিকাংশ মানুষ জানেনই না তাঁরা এই সংক্রান্ত সুবিধা পেতে পারেন। আধিকারিকদের গাফিলতিই তার অন্যতম কারণ বলে দাবি করা হয়েছে। রিপোর্টে আবার উল্লেখ করা হয়েছে রান্নার গ্যাসের সংযোগ পাওয়ার জন্য পর্যাপ্ত নথিপত্রও জমা করা হচ্ছে। একই ব্যক্তির নামে একাধিক গ্যাস সংযোগ রয়েছে। এরকম নানা সমস্যা এখনও রয়ে গিেয়ছে।

রাজ্য না করলে কাজ করবে কেন্দ্র! নাগরিকত্ব সংশোধনী বিল পাশের পর হুঁশিয়ারির মাত্রা বদল কৈলাসের

English summary
Reducing gas cylinder prices in remote villages is important, says the CAG report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X