• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অতিবৃষ্টির জেরে এক দশকের রেকর্ড ভাঙল মুম্বইতে, মহারাষ্ট্রের উপকূল জুড়ে জারি লাল সতর্কতা

তেলাঙ্গানার পর এবার প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্র। রাজ্যের বিভিন্ন এলাকায় গতকাল রাতে থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে। বিশেষ করে পুনের বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এই এলাকাগুলি থেকে এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। ১৫ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারের কাজ চলছে।

মুম্বইয়ের একাধিক এলাকা জলমগ্ন

মুম্বইয়ের একাধিক এলাকা জলমগ্ন

অন্যদিকে, মুম্বইয়ের একাধিক এলাকা জলমগ্ন। এর মধ্যেই আবাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে , আজ ও কাল মুম্বইয়ে ভারী বৃষ্টি হবে। রেড অ্যালার্ট জারি করা হয়েছে কোঙ্কান এলাকা জুড়ে। এদিকে গত এক দশকের রেকর্ড ভেঙেছে মুম্বইতে। গত এক দশকে অক্টোবর মাসে মুম্বইতে এত বৃষ্টি হয়নি। এদিকে অতিবৃষ্টিতে স্বভাবতই জনজীবন ব্যহত বাণিজ্যনগরীতে।

থানে ও পুনেতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস

থানে ও পুনেতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস

শুধুমাত্র মুম্বই নয়, থানে ও পুনেতে আজ এবং কাল বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। মঙ্গলবার থেকেই পুনের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টি হচ্ছে। ইন্দপুরে জলের তোড়ে ভেসে যান ২ জন। তাঁদের উদ্ধার করা হয়েছে। এদিকে মুম্বইয়ের উত্তরে পালঘরেও অতিবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দপতরের তরফ থেকে।

লাল সতর্কতা জারি বিভিন্ন জেলায়

লাল সতর্কতা জারি বিভিন্ন জেলায়

এছাড়া থানে, রায়গড়, রত্নাগিরি, সিন্ধুদুর্গ, সাঁতারা, সাঙ্গলি, সোলাপুর, পারভানি, হিঙ্গোলি, নানদেদ, লাতুর এবং ওসামাবাদেও জরা করা হয়েছে লাল সতর্কতা। এদিকে এদিন থেকে আগামী তিন দিনের জন্য মৎসবীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। দক্ষিণ গুজরাতেও সতর্কতা জারি হয়েছে।

তেলাঙ্গানা রাজ্যজুড়ে ভারী বৃষ্টি

তেলাঙ্গানা রাজ্যজুড়ে ভারী বৃষ্টি

এদিকে মঙ্গলবার থেকে হায়দরাবাদ সহ গোটা তেলাঙ্গানা রাজ্যজুড়ে ভারী বৃষ্টি চলছে৷ তাই জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিল তেলাঙ্গানা সরকার৷ জেলাশাসক, পুলিশ কমিশনার, সুপারিটেন্ডেন্ট অব পুলিশ ও বিভিন্ন জেলার প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন তেলাঙ্গানার মুখ্যসচিব সোমেশ কুমার৷ প্রবল বৃষ্টিতে এখনও পর্যন্ত সেরাজ্যে মৃত্যু হয়েছে ৩২ জনের। এর মধ্যে ১৯ জনই গ্রেটার হায়দরাবাদের।

কেরলের সোনা পাচার মামলায় দাউদ যোগ, আরও অস্বস্তিতে বিজয়নের বাম সরকার

English summary
Red alert issued in Konkan region as heavy rain fall in Mumbai and Pune disrupts life of people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X