• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একটানা প্রবল বৃষ্টিতে পরিপূর্ণ বাঁধ! কেরলে জারি করা হল লাল সতর্কতা

৪৮ ঘন্টার বেশি সময় ধরে টানা এবং প্রবল বৃষ্টির জেরে কেরলে লাল সতর্কতা জারি করা হয়েছে। এদিকে পরিপূর্ণ হয়ে যাওয়ায় ইতিমধ্যেই ইদুক্কির কোল্লারকুট্টি বাঁধের একটি সাটার খুলে দেওয়া হয়েছে। শক্তিশালী দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর কারণে ইদুক্কি জেলা এবং পেরিয়ার নদীর আশপাশের এলাকায় প্রবল বৃষ্টি হচ্ছে বলে জানা গিয়েছে। এছাড়াও ইদুক্কি এবং এর্নাকুলাম জেলার তিনটি অপর বাঁধের সাটারও খুলে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

খুলে দেওয়া হয়েছে বাঁধের সাটার

এদিকে, শনিবার আবহাওয়া দফতরের তরফ থেকে কেরলের কাসারাগড-এ লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও আবহাওয়া দফতরের তরফ থেকে ইদুক্কি, কন্নুর, কোঝিকোড,

মালাপ্পুরম এবং ওয়ানাডেও গোপাপি সতর্কতা জারি করা হয়েছে। লাল সতর্কতা জারি করা হয় প্রশাসনকে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার জন্য। অন্যদিকে গোলাপি সতর্কতা জারি করা হয়, প্রশাসনকে তৈরি থাকার কথা বলার জন্য।

সতর্কতা জারি

২১ জুলাইয়ের জন্য কোঝিকোড এবং ওয়ানাডে লাল সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে মালাপ্পুরম এবং কন্নুর-এ ওই একইদিনের জন্য গোলাপি সতর্কতা জারি করা হয়েছে। পরে দিন অর্থাৎ ২২ জুলাইয়ের জন্য ওয়ানাড এবং কোঝিকোডের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে।

অন্যদিকে কোল্লাম, পাথানামথিট্টা, আলাপ্পুঝা, কোট্টায়াম এবং এর্নাকুলাম এবং ত্রিসুরের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

কেরল ও লাক্ষাদ্বীপের অপকূলে বসবাসকারী এবং মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করে বলা হয়েছে, তাঁরা যেন সমুদ্রে মাছ ধরতে না যান। সমুদ্র উত্তাল থাকার পাশাপাশি ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানানো হয়েছে।

রেকর্ড বৃষ্টিপাত

রেকর্ড বৃষ্টিপাত

শুক্রবার কোঝিকোড এবং ইদুক্কির কোনও কোনও জায়গায় ১৪ সেমি পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একটি বেসরকারি আবহাওয়া সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার কন্নুর-এ রেকর্ড ১৯৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

English summary
Red alert in Kerala as One shutter of Idduki's Kallarkutty dam in Kerala was opened
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X