• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ফণী' আনবে স্বস্তি! ভিন্ন চিত্র মধ্যভারতে, একাধিক রাজ্যে লাল সতর্কতা

একদিকে যখন ফণীর হানা নিয়ে ত্রস্ত বঙ্গোপসাগরের উপকূলের পাঁচ রাজ্য, ঠিক তখন মধ্য ভারতে তাপপ্রবাহ নিয়ে সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। মঙ্গলবার মহারাষ্ট্রের বিদর্ভ এলাকায় তাপমাত্রা পৌঁছে যায় ৪৭ ডিগ্রি সেলসিয়াসে। এরপরেই রেড অ্যালার্ট জারি করে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল এমএল সাহু জানিয়েছেন, বুধবারেও এই সতর্কবার্তা বলবত থাকবে।

ফণী আনবে স্বস্তি! ভিন্ন চিত্র মধ্যভারতে, একাধিক রাজ্যে লাল সতর্কতা

বেশ কিছু জায়গায় অতি তাপপ্রবাহ এবং তাপপ্রবাহ জারি রয়েছে পূর্ব মহারাষ্ট্রের বিদর্ভ এবং পশ্চিম মধ্যপ্রদেশে। এছাড়াও মধ্যভারতের বিভিন্ন জায়গায় তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল এমএল সাহু।

আবহাওয়া দফতরের আশা ঘূর্ণিঝড় ফণী ওড়িশা-সহ উপকূলের ৫ রাজ্যে আঘাত করলেও, মধ্যভারতের তাপমাত্রাকে কিছুটা কমাতে সাহায্য করবে। সেখানকার মানুষজন তাপপ্রবাহ থেকে রক্ষা পাবেন বলে আশা আবহাওয়া দফতরের।

যে সব জায়গায় তাপপ্রবাহ চলছে, কিংবা তার মতো পরিস্থিতি তৈরি হয়েছে, সেইসব জায়গায় শিশু ও বয়স্কদের বেলা ১১ থেকে ৪ টের মধ্যে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করছে আবহাওয়া দফতর। আর শারীরিক কোনও অসুস্থতা তৈরি হলেই চিকিৎসকের পরামর্শ নিতে অনুরোধ করা হচ্ছে।

English summary
Red alert has been issued by the IMD due to heat wave in Central India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X