India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চাটার্ড প্লেনে অসম ছাড়লেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা! গন্তব্য এখনই নয় মুম্বই

Google Oneindia Bengali News

অসমের বেস ক্যাম্প ছাড়লেন শিবসেনার (Shiv Sena) বিদ্রোহী (Rebel) বিধায়করা। এর আগে সকালে একনাথ শিন্ডের (eknath shinde) নেতৃত্বে সব বিধায়ক গিয়েছিলেন কামাক্ষা মন্দিরে পুজো দিতে। সেখান থেকে হোটেলে ফিরে গুয়াহাটি (guwahati) বিমানবন্দর। সেখান থেকে চাটার্ড প্লেনে মুম্বইয়ের কাছাকাছি পৌঁছনোর চেষ্টা। শেষ পর্যন্ত তাঁরা মুম্বই ফিরবেন কিনা তা আপেক্ষা করছে সুপ্রিম কোর্টের (Sipreme Court) রায়ের ওপরে।

সকালে কামাক্ষ্যা মন্দিরে পুজো

সকালে কামাক্ষ্যা মন্দিরে পুজো

এদিন সকালে একনাথ শিন্ডে-সহ গুয়াহাটির হোটেলে অবস্থান করা শিবসেনার বিদ্রোহী বিধায়করা গিয়েছিলেন কামাক্ষা মন্দিরে। সকাল ১০ টায় গিয়ে ফিরেও আসেন তাঁরা। তার পরেই স্যুটকেস প্যাক করে রওনা বিমানবন্দরের পথে।

 বিকেল ৫ টায় রওনা

বিকেল ৫ টায় রওনা

বিদ্রোহী বিধায়করা এখনই মুম্বই যাচ্ছেন না। গোয়ায় তাঁদের জন্য ফের একটি ফাইভস্টার হোটেল বুক করা হয়েছে। তবে মন্দিরে পুজো দিতে গিয়ে দেরি হয় কিছুক্ষণ। শেষে হোটেল থেকে বেরোতে দেরি। অবশেষে বিকেল ৫ টায় বিদ্রোহী বিধায়কদের নিয়ে গুয়াহাটি ছাড়ে চাটার্ড প্লেন। সংবাদ মাধ্যম বিদ্রোবী কথাটা ব্যবহার করলেও একনাথ শিন্ডে নিজেদেরকে বিদ্রোহী বলতে নারাজ। এক বিদ্রোহী বিধায়ক জানিয়েছেন, তাঁরা সুপ্রিম কোর্টের রায়ের জন্য অপেক্ষা করবেন। মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট সমাধান এখন চলে গিয়েছে আদালতে।

বিধানসভায় আস্থা ভোটের দাবিতে ২ চিঠি

বিধানসভায় আস্থা ভোটের দাবিতে ২ চিঠি

সংখ্যার নিরিখে উদ্ধব ঠাকরের এমভিএ পিছিয়ে পড়েছে। এই দাবি করে বিজেপি চিঠি দেয় রাজ্যপালকে। পাশাপাশি বিদ্রোহী শিবির তাদের সমর্থন প্রত্যাহারের কথা জানিয়ে বিধানসভায় আস্থা ভোটের দাবি করে।
আর রাজ্যপাল এদিন সকালে ৩০ জুন বিকেল ৫ টার মধ্যে আস্থা ভোট দিতে বলায়, তার বিরুদ্ধে আবেদন করা হয় সুপ্রিম কোর্টে।
উদ্ধব সরকারের সিনিয়র মন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বে ৩৮-এর বেশি বিধায়ক বিদ্রোহী। এই সংখ্যা, বেশ কয়েকজন নির্দল এবং বিজেপির বিধায়ক সংখ্যা যদি একসঙ্গে করা হয়, তাহলে এমভিএ যএ পিছিয়ে পড়ে
তা আর বলার অপেক্ষা রাখে না। এক্ষেত্রে সরকারের পতন অনিবার্য।

ঠাকরে শিবিরের দাবি

ঠাকরে শিবিরের দাবি

ঠাকরে শিবিরের তরফে সুপ্রিম কোর্টে বলা হয়েছে এই মুহূর্তে আস্থা ভোট হতে পারে না। কেনা সর্বোচ্চ আদালত ১৬ জন বিদ্রোহী বিধায়ককে অযোগ্য ঘোষণা করা হবে কিনা তা নিয়ে কোনও সিদ্ধান্তে আসতে পারেনি।
এনিয়ে পরবর্তী শুনানি হওয়ার কথা ১২ জুলাই। তার আগে আস্থা ভোট করানোর বিরোধিতা করেছে উদ্ধব ঠাকরে শিবির।
এদিন বিকেলে রাজ্যপাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে লেখা চিঠিতে বলেছেন, তিনি নিশ্চিত যে সরকার সংখ্যালঘুতে পরিণত হয়েছে।

কানহাইয়া লাল অভিযোগ করলেও ব্যবস্থা নেয়নি পুলিশ! উদয়পুর কাণ্ডে গুরুতর অভিযোগ পরিবারেরকানহাইয়া লাল অভিযোগ করলেও ব্যবস্থা নেয়নি পুলিশ! উদয়পুর কাণ্ডে গুরুতর অভিযোগ পরিবারের

English summary
Rebel Shiv Sena MLAs led by Eknath Shinde leaves for Goa from Guwahati
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X