Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সেভিংস অ্যাকাউন্টে নগদ তোলার ঊর্ধ্বসীমা নিয়ে নতুন নিয়ম চালু

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই, ১৩ মার্চ : নোট বাতিলের পর থেকে সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে নগদ তোলার ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়া হয়েছিল। এদিন সোমবার থেকে তা তুলে নেওয়া হল। এর আগে গত বুধবারই এই মর্মে ঘোষণা করেছিল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক।

এর ফলে সপ্তাহে ৫০ হাজার টাকা পর্যন্ত গ্রাহক টাকা তুলতে পারবেন বলে গত ফেব্রুয়ারিতে একদফা ঘোষণা হয়েছিল। এদিন সেই সমস্ত ধরনের বিধিনিষেধই তুলে নেওয়া হল। অর্থাৎ বলা যেতে পারে, নোট বাতিলের আগের অবস্থা ফিরিয়ে দেওয়া হল।

সেভিংস অ্যাকাউন্টে নগদ তোলার ঊর্ধ্বসীমা নিয়ে নতুন নিয়ম চালু

এই ঘোষণা করেছেন রিজার্ভ ব্যাঙ্কের ডেপুটি গভর্নর আর গান্ধী। আর্থিক নীতি নিয়ে এর আগে একপ্রস্থ আলোচনা হয় ফেব্রুয়ারিতে। সুদের হার অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত ছাড়াও নোট বাতিল প্রক্রিয়ার ইতিবাচক ও নেতিবাচক দিক নজরে রাখা হয়েছিল।

গত ৩০ জানুয়ারি আরবিআই কারেন্ট অ্যাকাউন্ট, ক্যাশ ক্রেডিট অ্যাকাউন্ট ও ওভারড্রাফ্ট অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে সমস্ত বিধিনিষেধ তুলে নিয়েছিল। এদিন সেভিংস অ্যাকাউন্টের উপর থেকেও বিধিনিষেধ তুলে নেওয়া হল। তবে সমস্ত এটিএমে যে পরিমাণ নগদ থাকার কথা তার কিছুটা কম রয়েছে বলে নানা মহল থেকে বলা হচ্ছে।

English summary
All limits on savings bank cash withdrawals post-demonetisation ended on Monday, as had been announced by the Reserve Bank of India (RBI) last month.
Please Wait while comments are loading...