• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরবিআইয়ের নয়া নির্দেশিকায় আতঙ্ক মুম্বইয়ের ব্যাঙ্কে

একদিনে ১০০০ টাকাই তুলতে পারবেন। তার বেশি তুলতে পারবেন না ব্যাঙ্ক গ্রাহকরা। এমনই নির্দেশিকা জারি করেছে আরবিআই। এই নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে গ্রাহকদের মধ্যে। তবে সকলের আতঙ্কিত হওয়ার কারণ নেই। কারণ কেবল মাত্র পিএমসি ব্যাঙ্কের গ্রাহকদের জন্যই এই নির্দেশিকা জারি করা হয়েছে। পিএমসি ব্যাঙ্কের পুরো নাম পাঞ্জাব এবং মহারাষ্ট্র কো অপারেটিভ ব্যাঙ্ক।

আরবিআইয়ের নয়া নির্দেশিকায় আতঙ্ক মুম্বইয়ের ব্যাঙ্কে

মঙ্গলবার প্রেস বিবৃতি জারি করে আরবিআইয়ের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে এই পিএমসি ব্যাঙ্কের গ্রাহকরা দিনে ১০০০ টাকার বেশি তুলতে পারবেন না। তাতে তাঁদের অ্যাকাউন্টে যত টাকাই থাকুক না কেন। সব ধরনের অ্যাকাউন্টের ক্ষেত্রেই এই নির্দেশ বহাল থাকবে।

এছাড়াও এবার থেকে আর কোনও ঋণ এবং আগাম টাকা তোলা যাবে না ব্যাঙ্ক থেকে। রিজার্ভ ব্যাঙ্কের আগাম অনুমতি ছাড়া কোনও ঋণের অনুমোদন দিতে পারবে না এই ব্যাঙ্ক।

রিজার্ভ ব্যাঙ্কের দেওয়া নির্দেশিক মধ্যে থেকেই কাজ করতে হবে হবে পিএমসি ব্যাঙ্ককে। কিন্তু এখনই ব্যাঙ্কের লাইসেন্স বাতিল করার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে আরবিআই।

[ বিজেপিই এনআরসি খারিজে দাবি তুলছে! অসমে ঘোর বিপাকে পাশা উল্টোনোর আর্জি সুপ্রিমে ]

এদিকে রিজার্ভ ব্যাঙ্কের এই নির্দেশিকায় আতঙ্কিত হয়ে পড়েন গ্রাহকরা। তাই মুম্বই এবং শহরের বিভিন্ন এলাকায় ভিড় করতে শুরু করেন তাঁরা।

English summary
RBI has put limitations on the withdrawal of the Mumbai-based PMC Bank
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X