• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লক্ষ্মীবারেই তালা পড়ল ইউনাইটেড কো-অপারেটিভ ব্যাঙ্কে, লাইসেন্স বাতিল করল RBI

লক্ষ্মীবারেই তালা ঝুলল বাগনানের ইউনাইউটেড কো-অপরেটিভ ব্যাঙ্কের। ব্যাঙ্কের লাইসেন্স বাতিল করল আরবিআই।কারণ হিসেবে জানানো হয়েছে ব্যাঙ্ক চালানোর মতো পর্যাপ্ত মূলধন এই ব্যাঙ্কের আর নেই। যে পরিস্থিতিতে ব্যাঙ্কটি এখন ব্যবসা করছেতাতে আরবিআইকে সুদ দেওয়ার অবস্থায় তারা নেই। ক্রেডিট গ্যারান্টি কর্পোরেশনের নিয়ম অনুযায়ী প্রতি গ্রাহকের জন্য ৫ লক্ষ টাকা করে ইন্সোরেন্ড ডিপোজিট থাকতে হবে ব্যাঙ্কের। কিন্তু সেই অবস্থা এখন আর সেই ব্যাঙ্কের নেই। সেই কারণেই লাইসেন্স বাতিল করা হয়েছে।

লক্ষ্মীবারেই তালা পড়ল ইউনাইটেড কো-অপারেটিভ ব্যাঙ্কে

আরবিআই লাইসেন্স বাতিল করার পর থেকেই ব্যাঙ্কটি আর ব্যবসা করতে পারবে না বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই রিজার্ভ ব্যাঙ্ক পক্ষ থেকে সেই নির্দেশিকা জারি করে দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গে কো অপারেটিভ সোসাইটির রেজিস্টারকে েসই নির্দেশ জানিয়ে দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতিতে একটি ব্যাঙ্কের বন্ধ হয়ে যাওয়া উদ্বেগ প্রকাশ করেছেন বাসিন্দারা।

করোনা পরিস্থিতিেত রিজার্ভ ব্যাঙ্ক রেপোরেট না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও স্বাস্থ্য ক্ষেত্রের পরিকাঠামো উন্নয়নে ৫০,০০০ কোটি টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছে। করোনা মহামারীতে সবচেয়ে বেশি স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়ন প্রয়োজন বলে জানানো হয়েছে। সেকারণেইএই আর্থিক সাহায্য ঘোষণা।

English summary
RBI canceled West Bengal's United Co-operative Bank licence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X