India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা পরিস্থিতি মোকাবিলায় বড় ঘোষণা রিজার্ভ ব্যাঙ্কের, স্বাস্থ্য পরিকাঠানো উন্নয়নে বড় সিদ্ধান্ত

Google Oneindia Bengali News

দেশে ফের করোনা সংকট ভয়াবহ। দেশের এই সংকট পূর্ণ পরিস্থিতিতে দেশকে সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। বুধবার সাংবাদিক বৈঠক করে করোনা পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে ৫০,০০০ কোিট টাকা বরাদ্দ করার কথা ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। করোনা পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নই এখন প্রথমিক লক্ষ্য বলে জানিয়েছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস।

দেশে করোনার দ্বিতীয় ঢেউ, অর্থনীতিকে সামলাতে বড়ো ঘোষণা করল RBI
ভয়াবহ দেশের করোনা পরিস্থিতি

ভয়াবহ দেশের করোনা পরিস্থিতি

দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। আক্রান্তের সংখ্যা বাড়ছে। সেকেন্ড ওয়েভে বিপর্যস্ত দেশ। দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লক্ষ ছুঁই ছুঁই। করোনা সংক্রমণ ভয়াবহ । দেশে একদিনে করোনা সংক্রমণে মৃত্যুতে রেকর্ড গড়েছে। আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে দেশে। তার সঙ্গে অক্সিজেন সংকট, ভ্যাকসিন সংকট, হাসপাতালের বেড সংকট ভয়াবহ আকার নিয়েছে।

রিজার্ভ ব্যাঙ্কের বড় ঘোষণা

রিজার্ভ ব্যাঙ্কের বড় ঘোষণা

দেশের ফের করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিতে শুরু করেছে।আর্থিক ধাক্কা আসতে পারে আঁচ করেইপদক্ষেপ করল রিজার্ভ ব্যাঙ্ক। গভর্নর শক্তিকান্ত দাস সংবাদিক বৈঠক করে বড় ঘোষণা করেছেন। তিনি ঘোষণা করেছেন দেশের স্বাস্থ্যক্ষেত্রের পরিকাঠামো উন্নয়নে ৫০,০০০ কোটি টাকা দেবে রিজার্ভ ব্যাঙ্ক। মহামারি পরিস্থিতি মেকাবিলায় সবার আগে স্বাস্থ্য পরিকাঠামো উন্নত হওয়া জরুরি। দেশে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তাইএই বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বাস্থ্য ক্ষেত্রে ধাক্কা

স্বাস্থ্য ক্ষেত্রে ধাক্কা

করোনা সংক্রমণের সেকেন্ড ওয়েভে দেশের স্বাস্থ্য পরিকাঠামো প্রায় ভেঙে পড়েছে।একাধিক রাজ্যে হাসপাতাল গুলিতে বেড না পেয়ে রাস্তা পড়ে বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন রোগীরা। অক্সিজেনের সংকটেএকাধিক হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। রাজধানী দিল্লি থেকে তামিলনাড়ু,হরিয়ানা একাধিক রাজ্যে হাসপাতালে অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যু হয়েছে। অক্সিজেন সংকট মোকাবিলায় বাইরের দেশ থেকে অক্সিজেন আমদানি করতে হচ্ছে ভারতকে। তারপরে ভ্যাকসিন সংকট তো রয়েছে। এই তিন ক্ষেত্রকে শক্তিশালী করতেই মূলত রিজার্ভ ব্যাঙ্কের বরাদ্দ ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে।

 ছোট ব্যাঙ্কগুলিকে সহযোগিতা

ছোট ব্যাঙ্কগুলিকে সহযোগিতা

করোনাপরিস্থিতিতে ব্যাঙ্কগুলির অবস্থাও সংকটজনক। এই পরিস্থিতি থেকে বাঁচতে ব্যাঙ্কগুলিকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর । তিনি জানিয়েছেন ব্যাঙ্কগুলি যেন অক্টোবর মাস পর্যন্ত কম রেপোরেটেই কাজ করতে পারবে। অর্থাৎ রিজার্ভ ব্যাঙ্ক তার সুদের হার বাড়ায়নি। বর্ষায় স্বাভাবিক বর্ষণের যে পূর্বাভাস আইএমডি দিয়েছে তাতে ফলন ভাল হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। ফলন ভাল হলে মূদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে আনা যাবে বলে জানানো হয়েছে।

English summary
RBI announce Rs.50,000 cror liquidity for Corona Health care
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X