• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুজরাতে বিজেপির টিকিট পেলেন জাদেজা জায়া, লড়বেন উত্তর জামনগর থেকে

Google Oneindia Bengali News

রিভাবা জাদেজা , অর্থাৎ রবীন্দ্র জাদেজার স্ত্রী বিজেপির টিকিটে গুজরাত থেকে নির্বাচনে লড়বেন। তিনি বিজেপিতে যোগ দিয়েছেন ২০১৯ সালে। আগে থেকেই খবর আসছিল যে জাদেজা জায়া ভোটে দাঁড়াতে পারেন। পেতে পারেন টিকিট। গতকাল গুজরাত নির্বাচনের জন্য ১০০ জনের নাম ঘোষনা করেছিল বিজেপি। সেখানেই রয়েছে জাদেজা স্ত্রী'য়ের নাম। তিনি যে সেলিব্রিটি প্রার্থী হিসাবেই সুযোগ পেয়েছেন তা আর বলার অপেক্ষা রাখে না। আর বিজেপির শক্ত জমিতে তাঁর জয়ের সম্ভাবনাও অনেকটাই বেশি বলে মনে করছে বিশেষজ্ঞরা।

কোন কেন্দ্র থেকে লড়বেন জাদেজার স্ত্রী?

কোন কেন্দ্র থেকে লড়বেন জাদেজার স্ত্রী?

উত্তর জামনগর থেকে তিনি বিজেপির হয়ে লড়বেন বলে জানা যাচ্ছে। রিভাবা জাদেজা ১৯৯০ সালের ৫ সেপ্টেম্বর জন্মগ্রহন করেন। তিনি গুজরাতের রাজকোটের আত্মিয়া ইন্সটিটিউট অফ টেকনোলজি থেকে অ্যান্ড সায়েন্স থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। রবীন্দ্র জাদেজার সঙ্গে তাঁর বিয়ে হয় ২০১৬ দালের ১৭ এপ্রিল।

 গুজরাতের বিজেপির প্রার্থী তালিকা

গুজরাতের বিজেপির প্রার্থী তালিকা

গুজরাতের যে লিস্ট বের হয় তা ঘোষনা করেন কেন্দ্রীয় মন্ত্রী ভুপেন্দ্র যাদব। গুজরাতের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল ঘাটলোদিয়া কেন্দ্র থেকে ভোটে লড়বেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এবং সিনিয়র পার্টি লিডার ভুপেন্দ্রসিং চুদাসামা এবারে নির্বাচনে লড়ছেন না বলে জানিয়েছে বিজেপি।

ছয় বার গুজরাতে নির্বাচনে জিতেছে বিজেপি। অর্থাৎ ৩০ বছর ধরে এখানে ক্ষমতায় আছে বিজেপি। এখানে নির্বাচন হবে দুই ধাপে। প্রথম ধাপে ভোট হবে পয়লা ডিসেম্বর। পরের ধাপে ভোট হবে পাঁচ ডিসেম্বর। ৮ ডিসেম্বর নির্বাচনের ফলাফল বেরোবে।

সপ্তম বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে বিজেপি

সপ্তম বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে বিজেপি

তবে সমীক্ষা বলছে যে বিজেপি এই রাজ্যে সপ্তম বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে। অর্থাৎ সেই অনুযায়ী তাঁরা বাংলার বাম সরকারের জায়গায় চলে যাচ্ছে। ত্রিপুরার মানিক সরকারকে তাঁরা অনেক আগেই পিছনে ফেলেছে। গত বার তাঁরা এখানে ৯৯টি আসন পেয়েছিল এবার দলে অনেক সমস্যা আছে। তারপরেও তাঁদের আসন বাড়বে বলেই জানাচ্ছে বেশিরভাগ সমীক্ষা। বলা হচ্ছে অন্তত ২৫ থেকে ৪০টি আসন তাঁদের বাড়তে পারে। স্বাভাবিক ভাবেই বাড়বে ভোটের শতাংশ। ৪৬ শতাংশের উপর তাঁরা ভোট পেতে পারে বলে মনে করাব হচ্ছে।

 আপ ও কংগ্রেস

আপ ও কংগ্রেস

অপরদিকে রয়েছে আপ ও কংগ্রেস। তাঁরা বিজেপির ছোঁয়ার জায়গাতেও নেই বলে জানাচ্ছে সমীক্ষা। সেই অনুযায়ী বিজেপি গুজরাতে হাসতে খেলতে ক্ষমতায় ফিরবে বলেই মনে করা হচ্ছে। বলা যেতে পারে যে মোদী - শাহ গড় এখন আরও একবারের জন্য অর্থাৎ আরও পাঁচ বছরের জন্য সুরক্ষিতই থাকছে।

সমস্যায় থেকেও গুজরাত হিমাচলে সহজেই ভোট বৈতরণী পার হচ্ছে বিজেপির, বলছে সমীক্ষা সমস্যায় থেকেও গুজরাত হিমাচলে সহজেই ভোট বৈতরণী পার হচ্ছে বিজেপির, বলছে সমীক্ষা

English summary
ravindra jadeja's wife gets bjp ticket ij gujarat election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X