• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড় রদবদল বিদেশমন্ত্রকে! রবিশ কুমারের বদলে নতুন মুখপাত্র নিয়োগ কেন্দ্রের

বিদেশমন্ত্রকের চেনা মুখ হয়ে ওঠা রবিশ কুমারকে বদলি করছে কেন্দ্র। জানা গিয়েছে রবিশ কুমারের বদলে মন্ত্রকের মুখপাত্র পদে নিয়োগ করা হবে ইন্ডিয়ান ফরেন সার্ভিসের আধিকারিক অনুরাগ শ্রীবাস্তবকে। খুব শীঘ্রই এই রদবদলের আনুষ্ঠানিক ঘোষণা হবে বলে জানা গিয়েছে। তবে ঠিক কী কারণে এই রদবদল ঘটানো হচ্ছে তা জানা যায়নি এখনও।

ইথিওপিয়া ও শ্রীলঙ্কায় রাষ্ট্রদূতের দায়িত্ব সামলেছেন অনুরাগ

ইথিওপিয়া ও শ্রীলঙ্কায় রাষ্ট্রদূতের দায়িত্ব সামলেছেন অনুরাগ

বর্তমানে ইথিওপিয়ায় ভারতীয় রাষ্ট্রদূত হিসাবে নিযুক্ত রয়েছেন অনুরাগ শ্রীবাস্তব। ১৯৯৯ ব্যাচের এই আইএফএস অফিসার এর আগে বহু গুরুত্বপূর্ণ পদ সামলেছেন। এর আগে তিনি বিদেশমন্ত্রকের অর্থনৈতিক বিভাগের দায়িত্বে ছিলেন। এছাড়া কলোম্বোতে ভারতীয় দূতাবাসের রাজনৈতিক ইউং-এর দায়িত্ব সামলেছেন বেশ কিছু দিন।

ইঞ্জিনিয়েরিংয়ে স্নাতক অনুরাগ রাষ্ট্রসংঘেও নিযুক্ত ছিলেন

ইঞ্জিনিয়েরিংয়ে স্নাতক অনুরাগ রাষ্ট্রসংঘেও নিযুক্ত ছিলেন

ইঞ্জিনিয়রিং-এ ডিগ্রি প্রাপ্ত অনুরাগ শ্রীবাস্তব ইন্ডিয়ান ফরেন সার্ভিসে যোগ দেওয়ার আগে কর্পোরেট সেক্টরে কাজ করেছিলেন। এরপর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কূটনাতিক বিজ্ঞানে স্নাতকোত্তর ডিপ্লোমা লাভ করেন। ভারতের পক্ষ থেকে জেনিভাতে রাষ্ট্রসংঘে পার্মানেন্ট মিশনের পদও সামলেছেন বেশ কয়েকদিন।

কোথায় নিযুক্ত হবেন রবিশ কুমার?

কোথায় নিযুক্ত হবেন রবিশ কুমার?

এদিকে সূত্রের খবর রবিশ কুমারকে বদলি করা হতে পারে ইউরোপের কোনও দেশে। সেখানে তিনি কোনও একটি দেশের রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন। ২০১৭ সালের অগাস্ট মাসে রবিশ কুমারকে ৪৭ বছর বয়সে ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র হিসাবে নিয়োগ করা হয়েছিল।

English summary
Raveesh Kumar to be replaced by Anurag Srivastava as spokesperson of Ministry of External Affairs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X