• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জাতীয় পতাকা না কিনলে রেশন নয়! অভিযোগ পেয়েই লাইসেন্স বাতিল করল প্রশাসন

Google Oneindia Bengali News

সামনেই স্বাধীনতা দিবস! আর এই স্বাধীনতা দিবসকে সামনে রেখে এবার আজাদি কি মহোৎসব পালন করছে মোদী সরকার। স্বাধীনতা দিবসের ৭৫ তম বর্ষ উদযাপন উপলক্ষে এই কর্মসূচী নেওয়া হয়েছে। আর এই কর্মসূচির আওতায় প্রত্যেক বাড়িতে এবার জাতীয় পতাকা তোলার কথা বলেছে মোদী সরকার। আর এই কর্মসূচী ঘিরে ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে। আর এই বিতর্কর মধ্যেই জোর করে জাতীয় পতাকা বিক্রি করার অভিযোগ রেশন দোকানের বিরুদ্ধে।

লাইসেন্স বাতিল করার নির্দেশ

লাইসেন্স বাতিল করার নির্দেশ

আর এই অভিযোগে এক রেশন ডিলারের লাইসেন্স বাতিল করার নির্দেশ দেওয়া হল। রেশনের সঙ্গে জোর করে মানুষকে জাতীয় পতাকা কিনতে বলা হচ্ছে। এমন অভিযোগ সামনে আসার পরেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন। আর এরপরেই ওই রেশন দোকানের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিল হরিয়ানার কার্নাল জেলার প্রশাসনের আধিকারিকরা। ওই রেশনের দোকানের তরফে স্পষ্ট হুঁশিয়ারি দিয়ে নাকি জানাল হয়েছিল, জাতীয় পতাকা না কিনলে রেশন দেওয়া হবে। আর এই অভিযোগের প্রমাণ পাওয়ার পরেই ব্যবস্থা নেয় প্রশাসন।

জাতীয় পতাকা জোর করে বিক্রি করা হচ্ছিল

জানা যায় কার্নাল জেলার হেমদা গ্রামে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। স্থানীয় মানুষজনের অভিযোগ, জাতীয় পতাকা জোর করে বিক্রি করা হচ্ছিল। এজন্য ২০ টাকা করে নেওয়াও হচ্ছিল। এমনকি জাতীয় পতাকা না কিনলে রেশন দেওয়া হবে না বলে জানানো হয়েছিল বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। আর এই সংক্রান্ত অভিযোগ সামনে আসার পরেই বিষয়টি নিয়ে খতিয়ে দেখার কাজ শুরু করেছ স্থানীয় প্রশাসন।

২০ টাকা করে বিক্রি করা হচ্ছিল

২০ টাকা করে বিক্রি করা হচ্ছিল

অনিশ যাদব, কার্নালের ডেপুটি কমিশনার জানিয়েছেন, যখনই এই সংক্রান্ত অভিযোগ পাওয়া গিয়েছে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। এমনকি রাতারাতি ওই রেশন দোকানের লাইসেন্স বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানান অনিশ। তাঁর দাবি, যাদের এই পতাকা কেনার সামর্থ্য আছে তাদেরকেই এই পতাকা ২০ টাকা করে বিক্রি করা হচ্ছিল। আর তা রেশন দোকানের মাধ্যমে করা হচ্ছিল বলে জানান ডেপুটি কমিশনার। তবে কাউকে জোর করা হয়নি বলেই দাবি তাঁর। কিন্তু ওই রেশন দোকানদার জোর করে পতাকা বিক্রি করছিলেন অভিযোগ পাওয়ার পরেই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট এলাকার ডেপুটি কমিশনার।

ভিডিও সামনে আনেন বিজেপি সাংসদ

ভিডিও সামনে আনেন বিজেপি সাংসদ

সম্প্রতি মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে একটি চাঞ্চল্যকর ভিডিও সামনে আনেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। তাঁর দাবি, যাদের রেশন কার্ড রয়েছে তাদের জাতীয় পতাকা কিনতে বাধ্য করা হচ্ছে। পতাকা না কিনলে মিলছে না রেশন। এমনকি টাকা না থাকলেও মিলছে না ছাড়। এমনই বিস্ফোরক দাবি করেন বিজেপি সাংসদ। আর এর মধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছে।

English summary
Ration is not being given without selling National Flag, govt cancels licence of dealer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X