পুলিশ হেফাজতে মৃত্যু ধর্ষিতার বাবার! কাঠগড়ায় যোগী সরকার, সাসপেন্ড ৬ আধিকারিক

Subscribe to Oneindia News

ধর্ষণে অভিযোগকারিণীর বাবার মৃত্যুতে ঘোরতর চাপে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের বিজেপি সরকার। এই ঘটনায় ইতিমধ্যে ছয়জন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে।

পুলিশ হেফাজতে মৃত্যু ধর্ষিতার বাবার! কাঠগড়ায় যোগী সরকার, সাসপেন্ড ৬ আধিকারিক

এদিন সকালে উত্তরপ্রদেশের উন্নাওয়ের জেলা হাসপাতালে মৃত্যু হয় ধর্ষিত ১৮ বছরের তরুণীর বাবার। তিনি বিচারবিভাগীয় হেফাজতে ছিলেন। রবিবার শারীরিক কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। নিগৃহীত মহিলা ও তার বাবা ধর্ষণের অপরাধের বিচার না পেয়ে আদিত্যনাথের বাড়ির সামনে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

নিহতের পরিবারের অভিযোগ, পুলিশ হেফাজতে মারধরের জন্যই অসুস্থ হয়ে পড়েন ধর্ষিত যুবতীর প্রৌঢ় বাবা। এই ঘটনায় দু‌জন অফিসার এবং চারজন কনস্টেবল সাসপেন্ড হয়েছেন।

ডিআইজি প্রবীণ কুমার বলেছেন, যেহেতু বিচারবিভাগীয় হেফাজতে মৃত্যু হয়েছে ওই প্রৌঢ়ের, সেহেতু এই ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্ত হবে। দোষীরা শাস্তি পাবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। তবে যোগী সরকারের বিরুদ্ধে সমালোচনা থামছে না।

ধর্ষিত যুবতীর অভিযোগ, গত বছর উন্নাও-এর বিজেপি বিধায়ক কুলদীপ সিং এবং তার ভাই মিলে তরুণীকে গণধর্ষণ করেছিলেন। অভিযোগ জানাতে গেলে তা নেয়নি পুলিশ। এমনকি এফআইআর না দায়ের করার জন্য হুমকিও দেওয়া হয়।

এরপরই গত মঙ্গলবার কুলদীপ লোকজন নিয়ে এসে তরুণীর বাবাকে মারধর করে বলে অভিযোগ। অথচ পুলিশ উল্টে ওই প্রৌঢ়কেই হেনস্থা করে। তারপরই দুজনে মিলে গিয়ে আদিত্যনাথের বাড়ির সামনে গায়ে আগুন দেন। পরে পুলিশ তাঁদের গ্রেপ্তার করে নিয়ে যায়। সোমবার হেফাজতে থাকাকালীন বৃদ্ধের মৃত্যু হয়েছে। তারপরই ফের নতুন করে হইচই পড়ে গিয়েছে।

English summary
6 policemen suspended after rape victim's father dies in police custody in Uttar Pradesh

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.