• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিন এখনও বেরোয়নি, করোনিল বেচেই ২৫০ কোটি ঘরে তুলল পতঞ্জলি

  • |

মারণ করোনা বিরুদ্ধে লড়াইয়ে যখন দিশেহারা গোটা বিশ্ব তখন 'করোনিলেই’ বাজিমাতের প্রতিশ্রুতি দিতে যায় ভারতের রামদেবের সংস্থা পতঞ্জলিকে। প্রাথমিক ভাবে এই ভেষজ ওষুধকে করোনা টিকা বলে বাজারে ছাড়লেও পরবর্তীতে দেশজোড়া বিতর্কের জেরে রীতিমতো চাপের মুখে পড়েন রামদেব। কিন্তু তারপরেও দেখা যাচ্ছে মাত্র চার মাসে করোনিল বেচে পতঞ্জলির আয় হয়েছে প্রায় ২৫০ কোটি টাকারও বেশি।

করোনা ভ্যাকসিন এখনও বেরোয়নি, করোনিল বেচেই ২৫০ কোটি ঘরে তুলল পতঞ্জলি

সূত্রের খবর, গত কয়েক মাসে প্রায় ৮৫ লক্ষেরও বেশি করোনিল কিট বিক্রি হয়েছে গোটা দেশে। আর এই সাফল্যেই ফের কয়েক মাস আগের করোনিল বিতর্কের জবাব দিতে ফের মাঠে নেমে পড়েছে পতঞ্চলি। তাদের সাফ বক্তব্য, কাজে না এলে লক্ষ লক্ষ মানুষ কখনও তাদের সংস্থার এই ভেষজ ওষুধ কিনত। মিথ্যে দাবী করে মানুষকে বিভ্রান্ত করার কোনও উদ্দেশ্যই তাদের ছিল না। এমনকী করোনা মোকাবিলায় করোনিল কীভাবে নিত্যনতুন ছাপ ফেলছে তার রিপোর্টও কিছুদিনের মধ্যেই আয়ুষ মন্ত্রকে পাঠানো হবে বলেও জানিয়েছেন পতঞ্চলির শীর্ষ কর্তারা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৩ জুন প্রথমবারের জন্য করোনিল কিট বাজারে নিয়ে আসে রামদেবের মালিকানাধীন সংস্থা পতঞ্চলি। দাম রাখা হয় ৫৪৫ টাকা। সমস্ত ক্লিনিক্যাল ট্রায়াল পাশের পরেই এই ভেষজ টিকা বাজারে নিয়ে আসা হয় বলেও জানান রামদেব। কিন্তু তাদের এই ভিত্তিহীন দাবির পরেই আদালতে দায়ের হতে থাকে একের পর এক মামলা। তারপরেই আগের দাবি থেকে খানিকটা পিছু হটে পুরোপুরি করোনা সংক্রমণ সারানোর পরিবর্তে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে করোনিল বড়সড় ভূমিকা রাখে বলে প্রচারও শুরু করে রামদেবের সংস্থা। আর তাতেই দেখা যায় অক্টোবর পর্যন্ত প্রায় ৮৫ লক্ষের বেশি করোনা কিট বিক্রি করে ফেলেছে পতঞ্জলি।

কলকাতাঃ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে হরিদেবপুর থানা ঘেরাও বিজেপির

'সুপ্রিম' পদক্ষেপে স্বস্তিতে কমল নাথ! মধ্যপ্রদেশে 'স্টার ক্যাম্পেনার' ইস্যুতে ভোট পারদ তুঙ্গে

English summary
ramdevs patanjali sells about 85 lakh coronil kits worth 250 cores till october amid nationwide controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X