• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় রাম মন্দির গঠনে নরেন্দ্র মোদী সরকার কত টাকা 'অনুদান' দিল জানেন!

  • |

অযোধ্যায় রাম মন্দির নিয়ে সদ্য গঠিত হয়েছে রামমন্দির ট্রাস্ট। আইনজীবী পরাসরণের বাড়ি থেকে সেই ট্রাস্টের কাজ আপাতত চলবে বলেও জানা গিয়েছে। গত বছরের ৯ নভেম্বর অযোধ্যা মামলার নিষ্পত্তি করে সুপ্রিম কোর্ট রায় দেয়। আর তারপর থেকেই অযোধ্যায় শুরু হয়ে যায় রাম মন্দির নির্মাণের কাজ। আর এই নির্মাণ কাজের জন্য কেন্দ্রের মোদী সরকারের অনুদানের অঙ্ক দেখে নেওয়া যাক।

প্রধানমন্ত্রী কোন বার্তা দেন?

প্রধানমন্ত্রী কোন বার্তা দেন?

বুধবার সংসদে প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির নিয়ে স্বাধীন ট্রাস্ট তৈরির কথা ঘোষণা করেন। এর ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই জানা যায় এই ট্রাস্টে ১৫ জন সদস্য থাকবেন। যাঁদের মধ্যে ৯ জন হবেন স্থায়ী এবং ৬ জনকে মনোনীত করা হবে। প্রধানমন্ত্রী বুধবার লোকসভাতেই জানিয়ে দেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মতো শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট তৈরি করা হবে।

কত টাকা অনুদান দিচ্ছে মোদী সরকার?

কত টাকা অনুদান দিচ্ছে মোদী সরকার?

জানা গিয়েছে, মোদী সরকার এই রাম মন্দির নির্মাণ ও রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রেকে অর্থ অনুদান হিসাবে দিচ্ছে ১ টাকা। এই টাকার অঙ্ক নামমাত্র হিসাবে দেওয়া হয়েছে। নগদে এই দান করা হয়েছে বলে খবর। ট্রাস্টকে এই টাকা দিয়ে অযোধ্যায় রাম মন্দির নির্মানের কাজ শুরু করার কথা বলা হয়েছে। আনুষ্ঠানিকতার জন্যই এই অর্থ প্রদান করা হয়েছে বলে খবর।

 দিল্লির গ্রেটার কৈলাসের বাড়ি থেকে হবে কাজ?

দিল্লির গ্রেটার কৈলাসের বাড়ি থেকে হবে কাজ?

জানা গিয়েছে, আইনজীবী কে পরাসরনের দিল্লির গ্রেটার কৈলাসের বাড়ি থেকে কাজ করা শুরু করবে এই রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। ৯২ বছরের এই আইনজীবী পরাসরন অযোধ্যা মামলায় মন্দির পক্ষের অন্যতম আইনজীবী হিসাবে লডা়ই করেছেন।

 অমিত শাহের ঘোষণা কী ছিল?

অমিত শাহের ঘোষণা কী ছিল?

মোদীর পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়ে দেন যে, শ্রীরাম জন্মভূমি ট্রাস্টে থাকতে চলেছেন ১৫ জন সদস্য। যাঁদের মধ্যে একটি পদ আবশ্যিকভাবে থাকতে হবে দলিতদের জন্য। অমিত শাহ এদিন বলেন যে, তাঁর আশা যে এই ট্রাস্ট কোটি কোটি মানুষের আশা পূরণ করবে।

English summary
Ram Temple in Ayodhya gets Rupees one from Modi government as a donation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X