• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রামমন্দিরের পুজোতে 'শুভ সময় ক্ষণ' কত সেকেন্ড স্থায়ী হবে! অযোধ্যার ঐতিহাসিক সমারোহ ঘিরে কিছু তথ্য

অযোধ্যায় রাম মন্দির ঘিরে ইতিমধ্যেই সাজো সাজ রব। রাত পোহালেই ঐতিহাসিক রামমন্দিরের শিলান্যাস। করোনার আবহে বহু বাধা পেরিয়ে এই মন্দিরের শিলান্যাস হচ্ছে। উদ্বোধনে আসছেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী। এই পুজো ও তার শুভ মুহূর্ত ঘিরে বহু তথ্য উঠছে। দেখে নেওয়া যাক এমনই কিছু অজানা খবর।

চ্যালেঞ্জ: কতক্ষণে শেষ করতে হবে পুজো?

চ্যালেঞ্জ: কতক্ষণে শেষ করতে হবে পুজো?

বলা হচ্ছে, রামমন্দিরের ভূমিপুজোর মূল পর্ব ৩২ সেকেন্ডে শেষ করতে হবে। আর বিশাল সমারোহের মধ্যে এই পুজো পর্ব ৩২ সেকেন্ডে শেষ করাই আপাতত পুরোহিতদের কাছে বড় চ্যালেঞ্জ।

পুজোর সময়ক্ষণ

পুজোর সময়ক্ষণ

এই সময়ক্ষণ শুরু হবে ১২:৪৪ মিনিট ৮ সেকেন্ডে। আর তা শেষ হবে ১২:৪৪ মিনিট ৪০ সেকেন্ডে। এই ৩২ সেকেন্ডে একাধিক রীতিনীতি সম্পন্ন করাই পুরোহিতদের কাছে বড় চ্যালেঞ্জ।

শুভ দিন ৫ অগাস্ট!

শুভ দিন ৫ অগাস্ট!

জ্যোতিষবিদ উন্নিকৃষ্ণান পানিকারের (তামিলনাড়ুর প্রাক্তন প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার ব্যক্তিগত জ্যোতিষি) মতে, চত্তায়াম নক্ষত্রের মধ্যে দিনটি পড়ছে। সঙ্গে রয়েছে কুম্ভ রাশির প্রশান্তির প্রভাব। গোটা দিনটি জুড়ে ৯ টি ভালো মুহূর্ত রয়েছে। যা বহুকাল জ্যোতিষশাস্ত্রে দেখা যায়নি বলে তাঁর দাবি।

সরযূর ঘাটে দীপমালা

সরযূর ঘাটে দীপমালা

রামন্দিরের সামনে সরযূ নদীর ঘাটে দীপমালা জ্বালিয়ে উৎসব পালন করার বন্দোবস্ত করেছে উত্তরপ্রদেশ সরকার। সরযূর তীর ধীরে ধীরে আজ রাত থেকেই সেদে উঠছে বলে খবর।

আমন্ত্রিত ও পুরোহিত

আমন্ত্রিত ও পুরোহিত

জানা গিয়েছে, আমন্ত্রিতের তালিকায় সেদিন থাকছেন ১৭৫ জন । তাঁদের মধ্যে ১৩৫ জন পুরোহিত থাকছেন। মঞ্চে উচ্চ আসনে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ।

অযোধ্যার রামমন্দিরে বিশেষ পুজোয় বসবেন মোদী! ৫ অগাস্ট প্রধানমন্ত্রীর সফরসূচি একনজরে

English summary
Ram temple event, 32 seconds will have the auspecious moment for Bhoomi Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X