• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে ভারত-চিন সংঘর্ষের আঁচ অযোধ্যায়! রামমন্দির নির্মাণ কাজ নিয়ে বড় সিদ্ধান্ত ট্রাস্টের

করোনা আবহে দীর্ঘ আড়াই মাস বন্ধ ছিল মন্দির, মসজিদ সহ দেশের সব ধর্মস্থানের দরজা। এরপর আনলক-১ শুরু হতেই কয়েকদিন আগেই শুরু হয় অযোধ্যায় শুরু হয় রামমন্দিরের নির্মাণ প্রক্রিয়া। করোনা আবহেই অযোধ্যায় শুরু হয় এই কাজ। তার আগে রুদ্রাভিষেকের এলাহি আয়োজন করা হয় সেখানে। তবে এরই মধ্যে লাদাখের ঘটনায় শোকজ্ঞাপন করতে স্থগিত রাখা হল নির্মণাণ কাজ।

কয়েকদিন আগে অযোধ্যার রাম মন্দির নির্মাণ শুরু হয়

কয়েকদিন আগে অযোধ্যার রাম মন্দির নির্মাণ শুরু হয়

করোনা বাধা কাটিয়ে অবশেষে ১০ জুন থেকে শুরু হয় অযোধ্যার রাম মন্দির নির্মাণ। নির্মাণের সাজে করোনা বিধি মেনে সীমিত সংখ্যক শ্রমিকের থাকার অনুমতি দেওয়া হয়েছিল। তবে সোমবার লাদাখ সীমান্তে ২০ জন জওয়ান শহিদ হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে পরবর্তীতে নতুন তারিখ ঘোষণা করা হবে নির্মাণ কাজের জন্য। আপাতত কাজ স্থগিত রাখা হচ্ছে।

খোলা থাকবে মন্দির

খোলা থাকবে মন্দির

তবে নির্ণাণ কাজ বন্ধ থাকলেও খোলা থাকবে মন্দির। রাম মন্দির নির্মাণের জন্য রাম লাল্লার মূর্তি যে বিকল্প জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সেখানে খোলা থাকবে মন্দির। তার দর্শন এবং পুজো করতে পারবেন ভক্তরা। মন্দির খোলা থাকবে সকাল ৮টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৩টে থেকে সন্ধ্যে ৬ টা।

প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠক

প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠক

এদিকে লাদাখের পরিস্থিতি নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সর্বদল বৈঠক। ভার্চুয়াল এই বৈঠক হবে বিকেল ৫টায়, যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়, সনিয়া গাঁধী, উদ্ধব ঠাকরে, শরদ পওয়ার প্রমুখ। থাকবেন সীতারাম ইয়েচুরি, ডি রাজা, চন্দ্রবাবু নাইডু, জগনমোহন রেড্ডিরা।

২০ জন জওয়ান শহিদ হয়েছেন

২০ জন জওয়ান শহিদ হয়েছেন

লাদাখ সীমান্তে সংঘর্ষে ভারতের ২০ জন জওয়ান শহিদ হয়েছেন। তারপর থেকেই পরিস্থিতি সামাল দিতে একের পর এক উচ্চ পর্যায়ের বৈঠক চলছে। বৃহস্পতিবার তৃতীয়বার উভয় দেশের সেনার মধ্যে আলোচনা হয়। আলোচনা হয় মেজর জেনেরাল স্তরেও। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণে আসে ও শান্তিপূর্ণভাবে সমাধান করা যায়, সেই লক্ষ্যেই এই আলোচনা বলে সেনার তরফে জানানো হয়।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

চাপে পড়ে মাথা নোয়াল বেজিং, চিনা হেফাজত থেকে মুক্ত দুই মেজর সহ ১০ ভারতীয় সেনা

English summary
Ram Mandir Trust decided to put construction on hold due to India China Face off in Ladakh's Galwan Valley
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X