• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অপার ভক্তি! ১৫১টি নদী ও সমুদ্র থেকে রাম মন্দিরের ভূমি পুজোর ‘পবিত্র’ জল-মাটি নিয়ে হাজির দুই ভাই

  • |

রাম মন্দিরের ভূমি পূজো ঘিরে ইতিমধ্যেই সাজ সাজ রব গোটা অযোধ্যাতেই। গত কয়েকদিন ধরে উৎসবের মেজাজ উত্তরপ্রদেশ-বাসীদের মনে। এদিকে ৫ই অগাস্ট ভূমি পূজোর অনুষ্ঠানের জন্য জোরদকমে প্রস্তুতি সারছে রাম জন্মভূমি ট্রাস্ট। আর এই পূজোকে ঘিরে উন্মাদনা গোটা দেশের ভক্তকুলের মধ্যে। সম্প্রতি এই ভূমি পুজো উপলক্ষে জৌনপুর জেলার দুই ভাইয়ের অপার রাম ভক্তি চোখে পড়ল।

অপার ভক্তি! ১৫১টি নদী ও সমুদ্র থেকে রাম মন্দিরের ভূমি পুজোর ‘পবিত্র’ জল-মাটি নিয়ে হাজির দুই ভাই

সূত্রের খবর, জৌনপুর জেলার দুই ভাই রাধে শ্যাম পাণ্ডে ও পণ্ডিত ত্রিফলা ভূমি পুজো উপলক্ষে দেশের ১৫১টি নদী থেকে পবিত্র জল সংগ্রহ করেছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি তিনটি সাগরের জলও তারা অযোধ্যার উদ্দেশ্যে নিয়ে আসছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি ১৯৬৮ সাল থেকে শ্রীলঙ্কার ১৬ টি জায়গা থেকে ভারতীয় নদী ও সমুদ্র এবং এছাড়াও তারা রাম মন্দিরের জন্য মাটি সংগ্রহ করেছেন বলে জানা যাচ্ছে।

১৯৬৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত কখনও পায়ে হেঁটে, কখনও সাইকেলে, কখনও বাইকে চড়ে আবার কখনও ট্রেন বা বিমানে অনত্র ভ্রমণ করে তারা এই পবিত্র-জল মাটি সংগ্রহ করেছেন বলে জানান সত্তর ঊর্ধ্ব রাধে শ্যাম পাণ্ডে। এদিকে দীর্ঘ প্রায় আড়াই দশকের বিবাদের সমাধান করে গত বছর ৯ই নভেম্বর অযোধ্যায় রাম মন্দির তৈরির পক্ষে রায় দেয় সুপ্রিম কোর্ট। তার পড় থেকেই গোটা দেশে রাম ভক্তদের মধ্যে তুমুল উন্মাদনা চোখে পড়েছে। বর্তমানে আগামী বুধবার অবশেষে রাম মন্দিরের শিলাল্যাস করতে চলেছেন লালকৃষ্ণ আডবাণী ও মুরলী মনোহর যোশীর উত্তরসূরি নরেন্দ্র মোদী। করোনা আবহের মাঝেও ওই দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদের একাধিক প্রথম সারির নেতারা।

কাজ হচ্ছে বাইপাসের, তৈরি হবে নতুন স্টেশন, রাম মন্দিরের জন্য রাজকীয়ভাবে সাজছে অযোধ্যা

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
ram mandir news two brothers take sacred water from 151 rivers from india and sri lanka at ayodhya for bhumi pujan at ram temple
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X