• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘ভূমি পূজোয় রঞ্জন গগৈ আমন্ত্রণ না পেলে বড় অবিচার হবে’, রাম মন্দির ইস্যুতে খোঁচা অধীরের

  • |

আগামী ৫ই অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য মহাসমারোহে ভূমি পূজোর আয়োজন করতে চলেছে রাম জন্মভূমি তীর্থ ট্রাস্ট। এবার এই অনুষ্ঠানেই দেশের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে আমন্ত্রণ জানানোর দাবি তুললেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

৯ই নভেম্বর অযোধ্যা মামলার রায় দেন রঞ্জন গগৈ

৯ই নভেম্বর অযোধ্যা মামলার রায় দেন রঞ্জন গগৈ

এদিকে বর্তমানে, রাজ্যসভার সাংসদ রঞ্জন গগৈয়ের সভাপতিত্বেই সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চ গত বছরের ৯ই নভেম্বর বিতর্কিত অযোধ্যা মামলায় রাম মন্দিরের পক্ষে রায় দেয়। অধীরের কথায় রাম মন্দির নির্মাণের ক্ষেত্রে রঞ্জন গগৈয়ের অবদানের কথা মাথায় রেখে ভূমি পূজোতে তাকে আমন্ত্রণ জানানো না হলে এটি তার প্রতি অবিচার হবে।

 ভূমি পূজোর অনুষ্ঠানে রঞ্জন গগৈ-র আমন্ত্রের পক্ষে জোরাল সওয়াল অধীরের

ভূমি পূজোর অনুষ্ঠানে রঞ্জন গগৈ-র আমন্ত্রের পক্ষে জোরাল সওয়াল অধীরের

এই প্রসঙ্গে অধীর রঞ্জন চৌধুরীর প্রশ্ন, " ভূমি পূজোকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাসের বাতাবরণ তৈরি হয়েছে। করোনার কারণে এই অনুষ্ঠানে আরও বেশি লোক উপস্থিত থাকতে পারছেন না। সকলকে আমন্ত্রণ জানানো কঠিন। তবে ক্ষমতাসীন দলের নেতারা আসবেন বলে শোনা যাচ্ছে। রাম-জন্মভূমি আন্দোলনের লোকজন আমন্ত্রিত হবেন, তাহলে কেন রঞ্জন গগৈ নয়!"

 ৫ অগাস্ট ভূমি পুজোর অনুষ্ঠানে মোদী

৫ অগাস্ট ভূমি পুজোর অনুষ্ঠানে মোদী

এদিকে ইতিমধ্যেই ৫ই অগাস্টে ভূমি পুজোর জন্য জোরকদমে প্রস্তুতি চলছে অযোধ্যায়। ওইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই পুজোর পরে ভিত্তি প্রস্তর স্থাপন করবেন বলে জানান মন্দিরের ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাস। যদিও এমতাবস্থায় অধীরের আবেদনকে শাসকদলের প্রতি রাজনৈতিক খোঁচা হিসাবেও দেখছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

 অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি পাবে হিন্দু পক্ষে দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি পাবে হিন্দু পক্ষে দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

এদিকে বিতর্ক অযোধ্যা মামলা নিয়ে প্রায় দুই দশকের বেশি সময় ধরে মামলা চলে সুপ্রিম কোর্টে। একটানা প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১৯ সালের ৯ই নভেম্বর অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। তৎকালীন ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বিশেষ সাংবিধানিক বেঞ্চ এদিনের রায়ে জানায় অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি পাবে হিন্দু পক্ষ। যেখানে এরপর রাম মন্দির তৈরির পক্ষে আর কোনও বাধা থাকবে না বলেও জানায় দেশের সর্বোচ্চ ন্যায়ালয়।

বিতর্ক চলে নভেম্বরে রঞ্জন গগৈয়ের অযোধ্যা মামলার রায়ের পরেও

বিতর্ক চলে নভেম্বরে রঞ্জন গগৈয়ের অযোধ্যা মামলার রায়ের পরেও

ওই রায়েই সুন্নি ওয়াকিফ বোর্ডকে অন্য কোনও গুরুত্বপূর্ণ জায়গায় মসজিদ তৈরির জন্য বিকল্প ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেয় প্রধান পাঁচ সদস্যের বিচারপতির সাংবিধানিক বেঞ্চ। যদিও এই রায় নিয়েও সেই সময় যথেষ্ট জলঘোলা হয়। রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে মোদী সরকারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন বিরোধী শিবিরের একাংশ। এই প্রসঙ্গে বলতে গিয়েই এদিন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, " প্রাক্তন বিচারপতি বছরের বছর পর বছর ধরে চলা এই বিতর্কিত মামলার নিষ্পত্তি করেন। তার অবদানই প্রধান। তাই এই অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানানো প্রয়োজন এবং তাতে ভালোও লাগবে। ভূমি পূজোর অনুষ্ঠানের আয়োজকদের সত্ত্বর রঞ্জন গগৈকে ফোন করা উচিত অন্যথায় প্রাক্তন প্রধান বিচারপতির সাথে আদপেই কোনও বিচার হবে না। "

মুকুলকে নির্বিষ করতে চাইছেন মমতা! ২০২১-এর নির্বাচনের এসব কি পিকের প্ল্যান

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
Congress leader Adhir Chowdhury questions Ranjan Gogoi's invitation for Bhumi Pujo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X