• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় ভূমি পুজোয় মোদী! নেপালের প্রধানমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের পর দিল্লিতে কোন জল্পনা শুরু

নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি দাবি করেছিলেন যে নেপালেই আসল অযোধ্যা রয়েছে। তাঁর আরও দাবি ছিল যে , রামচন্দ্র আসলে নেপালি ছিলেন ভারতীয় নন। এই নিয়ে বিতর্কের আগুন প্রবল হারে ছড়াতে শুরু করে। এমন অবস্থায় অযোধ্যার মাটিতে পা রাখতে চলেছেন মোদী।

 মোদীর অযোধ্যা সফর

মোদীর অযোধ্যা সফর

জানা গিয়েছে আগামী ৫ অগাস্ট অযোধ্যায় যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে আমন্ত্রিত হিসাবে গেলেও, সাম্প্রতিক নেপাল ও ভারত দ্বন্দ্বের মাঝে মোদীর এই অযোধ্যা সফর ক্রমেই প্রাসঙ্গিক হয়ে যাচ্ছে।

 কেন অযোধ্যা সফর?

কেন অযোধ্যা সফর?

অযোধ্যায় আগামী মাসেই রামমন্দিরের ভূমি পুজো শুরু হবে। জানা গিয়েছে ৫ অগাস্ট সেখানে রামমন্দিরের শিলান্যাসের ভূমি পুজো হবে। আর সেই কারণেই মোদীকে আমন্ত্রণ করা হয়েছে। দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই এই কাজ হবে।

 মোদীর অযোধ্যা সফর ঘিরে তথ্য

মোদীর অযোধ্যা সফর ঘিরে তথ্য

জানা গিয়েছে, মোদীর অযোধ্যা সফর ৫ অগাস্ট বেলা ১১ টা ছেকে শুরু হবে। দুপুর ১ টা পর্যন্ত অযোধ্যায় থাকবেন মোদী। সেখানে তিনি সভায় বক্তব্য রাখবেন বলেও খবর। আর নেপালের সঙ্গে সংঘাত ও অযোধ্যা বিতর্কের মাঝে মোদী কী বার্তা দেন, সেদিকে চোখ রয়েছে সকলের।

 ১৬১ ফুটের রামমন্দির!

১৬১ ফুটের রামমন্দির!

জানা গিয়েছে যেভাবে রামমন্দিরের নক্সা করা হয়েছে, সেভাবেই হুবহু রামমন্দির গঠিত হবে। রাম জন্মভূমি ট্রাস্ট এই বার্তাই দিয়েছে। জানা গিয়েছে ১৬১ ফুটের একটি রামমন্দির গঠিত হতে চলেছে। সেখানে থাকবে ৫ টি ডুম। এই বিশাল রামমন্দির নির্মাণের জন্য ১০ কোটি পরিবারের সঙ্গে অনুদানের বিষয়ে ট্রাস্ট কথা বলা শুরু করেছে বলে খবর।

লকডাউন ভাঙায় মামলা সাংসদ অর্জুনের বিরুদ্ধে

বোলপুরে অতিরিক্ত পুলিশ সুপারের অফিসের কাছে গাড়িতে বিস্ফোরণ! মালিকের সন্ধানে পুলিশ

{quiz_242}

English summary
Ram Mandir in Ayodhya, Narendra Modi may attend Bhumi Pujan on 5 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X