• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় ভূমি পুজোর দিন নতুন পোশাকে সেজে উঠবেন রাম লালা, কেমন হবে সেই রূপ জেনে নিন

আগামী ৫ অগাস্ট অযোধ্যায় ভূমি পুজোর মাধ্যমে রাম মন্দিরের কাজ শুরু হয়ে যাবে। ওইদিন রাম লালার মূর্তিকে সাজানো হবে নবরত্ন পোশাক পরিয়ে, ৯ ধরনের রত্ন দিয়ে তৈরি করা হবে। রাম মন্দির নির্মাণের এই ভূমি পুজোর অনুষ্ঠানের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অযোধ্যায় ওইদিন দিওয়ালির মতো উৎসব পালন করা হবে বলে জানা গিয়েছে।

নবরত্ন পোশাক পরবেন রাম লালা

নবরত্ন পোশাক পরবেন রাম লালা

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের মতে, দর্জি ভগবত পাহাড়ি, যিনি এই রাম লালার পোশাক তৈরি করছেন, তিনি জানান যে তিনি খুব ভাগ্যবান যে তাঁর হাত দিয়ে এই ঐতিহাসিক অনুষ্ঠানের জন্য রাম লালার পোশাক তৈরি করানো হচ্ছে। তিনি নিশ্চয়ই এমনই একটি পোশাক তৈরি করবে যা ইতিহাসে রচিত থাকবে। ভগবত পাহাড়ি দীর্ঘদিন ধরে অযোধ্যার মন্দিরের ভগবানের পোশাক তৈরি করেন। তিনি এর জন্য বেশ জনপ্রিয় অযোধ্যাতে।

 টাইম ক্যাপসুল কী এবং তা কেন রাম মন্দিরের নির্মাণের সময় রাখা হবে

টাইম ক্যাপসুল কী এবং তা কেন রাম মন্দিরের নির্মাণের সময় রাখা হবে

ভবিষ্যতে যাতে রাম মন্দির নিয়ে নতুন কোনও বিরোধ বা বিতর্ক মাথাচাড়া দেয় সেই লক্ষ্যে রাম জন্মভূমির ইতিহাস ও তথ্যাদি তালিকাভুক্ত করে একটি টাইম ক্যাপসুল মন্দির নির্মাণের স্থানে কয়েক হাজার ফুট নীচে স্থাপন করা হবে। ভবিষ্যতে যদি কেউ মন্দিরের ইতিহাস সম্পর্কে অধ্যয়ন করতে চান এবং যাতে কোনও নতুন বিতর্ক সৃষ্টি না হয় তার জন্যই এই ব্যবস্থা করা হয়েছে।

টাইম ক্যাপসুলের বিষয় কী

টাইম ক্যাপসুলের বিষয় কী

ট্যাইম ক্যাপসুলে বর্ণনা করা থাকবে অযোধ্যার পুরো ইতিহাস ও ভগবান রামের জীবনকথা। তামার পাত্রের ওপর পুরো লেখাটি হবে সংস্কৃতে।

৫ অগাস্টেই কি টাইম ক্যাপসুল রাম মন্দির নির্মাণের নীচে রাখা হবে?

৫ অগাস্টেই কি টাইম ক্যাপসুল রাম মন্দির নির্মাণের নীচে রাখা হবে?

জানা গিয়েছে, সংস্কৃতে তামার পাত্রে লেখা ভগবান রাম ও অযোধ্যার ইতিহাস, যেটি বিশেষজ্ঞরা তৈরি করছেন এবং ভূমি পুজোর দিন তা মন্দিরের নীচে রাখা হবে না। অর্থাৎ ৫ অগাস্টের মধ্যে তা প্রস্তুত হবে না।

অযোধ্যা প্রকল্প বিকাশের আরও কথা

অযোধ্যা প্রকল্প বিকাশের আরও কথা

উত্তরপ্রদেশ সরকার, যার নেতৃত্বে রয়েছে যোগী আদিত্যনাথ, তিনি অযোধ্যার উন্নয়ন প্রকল্পের জন্য ৫০০ কোটি আর্থিক প্যাকেজের ঘোষণা করেছেন। এই অর্থের মধ্যে ৩২৬ কোটি টাকার শিলান্যাস করা হবে অযোধ্যার রাম মন্দিরে ভূমি পুজোর দিন এবং ১৬১ কোটি টাকা জনগণকে উৎসর্গ করা হবে।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

শ্রীনগরে বাঙালি সিআরপিএফ গ্রুপ মাস্টার খুন নিয়ে চরম ধোঁয়াশা

English summary
ram lalla will dress in new clothes on the day of bhumi pujan in ayodhya find out what that dress will look like
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X