• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাদক কাণ্ডে মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ রাকুল, নোটিস জারি দিল্লি হাইকোর্টের

সুশান্ত সিং রাজপুত মৃত্যু কাণ্ডে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর হাতে গ্রেফতার হয়ে জেলে রয়েছেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। এই ঘটনায় আরও দুই অভিনেত্রী সারা আলি খান ও রাকুল প্রিত সিংয়ের নাম উঠে এসেছে। সম্প্রতি রাকুল প্রিত সিং মিডিয়া ট্রায়াল ও তাঁর ভাবমূর্তি নষ্ট করছে সংবাদমাধ্যম, এই অভিযোগে আবেদন করেছিলেন দিল্লি হাইকোর্টে। সেই আবেদনের ভিত্তিতে হাইকোর্টের পক্ষ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রক, প্রসার ভারতী, নিউজ ব্রডকাস্টার্স অ্যাসোসিয়েষন (‌এনবিএ)‌ ও প্রেস কাউন্সিল অফ ইন্ডিয়াকে নোটিস জারি করেছে।

মাদক কাণ্ডে মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ রাকুল, নোটিস জারি দিল্লি হাইকোর্টের

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে মাদক যোগে এনসিবি রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করে। জেরার মুখে রিয়া এনসিবিকে সারা ও রাকুলের নাম জানান। সংবাদমাধ্যমের '‌অপ্রমাণিত’‌ রিপোর্টের বিরুদ্ধে রাকুলের আবেদনের ভিত্তিতে হাইকোর্ট নোটিস জারি করে। রাকুল তাঁর আবেদনে জানিয়েছেন যে সংবাদমাধ্যমের রিপোর্ট তথ্য–সম্প্রচার মন্ত্রকের নির্দেশ লঙ্ঘন করেছে। বৃহস্পতিবারই রাকুলের আবেদনের শুনানির সময় হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে।

হাইকোর্টের পক্ষ থেকে বলা হয়, 'রাকুল যোগ রয়েছে এমন খবর পরিবেশনের আগে আশা করা যায় যে সংবাদমাধ্যম‌ ও টিভি চ্যানেলগুলি প্রোগ্রাম কোড ও অন্যান্য নির্দেশিকাগুলি সংযম প্রদর্শন ও মেনে চলবে।’‌ এদিন আদালতের একক বেঞ্চ জানিয়েছে, দিল্লি হাইকোর্টে আবেদনের আগে, রাকুল জানিয়েছিলেন তিনি শুনেছেন যে শুধু টিভি চ্যানেলে আঁর নাম উঠে আসার কারণেই তাঁকে এই মামলায় জড়ানো হয়েছে। হাইকোর্টের পক্ষ থেকে এই মর্মে কেন্দ্রের অবস্তান জানতে চাওয়া হয়েছে।

সুশান্ত কাণ্ডের তদন্তে নেমেছে এনসিবি, ইডি ও সিবিআই। এখনও পর্যন্ত রিয়া সহ ১৬ জন গ্রেফতার হয়েছেন। প্রত্যেকেই মাদক পাচার, বিক্রি, ক্রয়ের সঙ্গে যুক্ত। শুক্রবার রিয়া ও শৌভিককে ২২ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।

'চিন অবৈধভাবে ভারতের ৩৮ হাজার স্কোয়ার কিলোমিটার দখল করে রেখেছে', রাজ্যসভায় মুখ খুললেন রাজনাথ

English summary
rakul preet move to delhi high court against media trial
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X