• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসছে রাখি, এই অনন্য উপহারগুলি বোনেদের মুখে হাসি ফোটাবেই

আর দশদিনও বাকি নেই রাখি উৎসবের। এই উৎসব মানে শুধু ভাইয়ের হাতে বোনের পবিত্র সুতো বেঁধে দেওয়াই নয়, এই উফসব পারিবারিক বন্ধনকে উদযাপনের, একে অপরের প্রতি ভালবাসা প্রকাশের উৎসব। আর সেই উৎসবের অন্যতম অংশ হচ্ছে উপহার। বোনরা ভাইয়ের হাতে রাখি বেঁধেই উপহার আশা করে। তাই বছরের এই সময়টায় ভাইরা মাথার চুল ছেঁড়েন কি উপহার দেওয়া যায় তা ভেবে ভেবে।

যা কিছু একটা তো দিয়ে দেওয়া যায় না, বোনের পছন্দ হওয়া তো চাই। বোন যে বড় আদরের। তাই এমন কিছু দেওয়া চাই যা দেখেই বোনের মুখে একগাল হাসি ফুটে ওঠে। আবার উপহার এমনও হওয়া চাই যা হবে অভিনব কিন্তু, এই উৎসবের অন্তরঙ্গে যে সম্পর্কের পবিত্রতা আছে তার সঙ্গেও মানানসই। এখানে এমনই কিছু উপহারের সন্ধান রইল।

ফিল্মের টিকিট

ফিল্মের টিকিট

এই বছরের দ্বিতীয়ার্ধে বেশ কিছু ভাল ফিল্ম রিলিজ করতে চলেছে। বোনকে প্রমিস করতে পারেন, তার আগামী ৫ টি সিনেমার টিকিটের খরচা আপনি দেবেন। অথবা রাখির দিনই বোনকে নিয়ে চলে যান কোনও মুভি থিয়েটারে পপকর্ণ কোল্ডড্রিঙ্ক নিয়ে ভাই-বোন মিলে জমিয়ে সময় কাটান। সিনেমা দেখার বিষয়ে মেয়েদের স্বাভাবিক ঝোঁক থাকে। কাজেই এই উপহারে আপনার বোন খুশি হবেই হবে।

[আরও পড়ুন:আলেকজান্ডার থেকে রবীন্দ্রনাথ, জড়িয়েছেন রক্ষা বন্ধনে - পুরাণ, ইতিহাস ও এই উৎসবের গুরুত্ব]

গিফট কার্ড/ গিফট ভাউচার

গিফট কার্ড/ গিফট ভাউচার

গোটা বিশ্বেই এমন মেয়ে খুব কমই আছে যে শপিং করতে ভালবাসে না। অনেক ভেবে চিন্তে আপনি বোনকে কোনও উপহার দিলেন, আর সেটা তার পছন্দ হল না। এমনটা তো হতেই পারে। সব মানুষের পছন্দ চাহিদা আলাদা আলাদা হয়। সেফ থাকতে চাইলে বোনের হাতে ধরিয়ে দিন গিফট কার্ড, অনলাইন থেকে অফলাইন শপিং - সব জায়গাতেই এখন গিফট কার্ডের রমরমা। অনলাইন ওয়ালেটগুলিতেও মেলে গিফট কার্ড। সেই কার্ড ব্যাবহার করে বোন তাঁর মনের মতো জিনিসটি কিনে নিতে পারবে। আপনার চিন্তাও দূর হবে।

ডিনার ডেট

ডিনার ডেট

কোথাও লেখা নেই ডিনার ডেটে যাবে কেবল প্রেমিক প্রেমিকা বা স্বামী-স্ত্রীই। এই দিনটিতে বোনকে নিয়ে যান তার পছন্দের রেস্তোরাঁয়। এই রাতে খাওয়ার অর্ডার করার অধিকার অবশ্যই আপনার বোনের হাতে থাকবে। টেবিলে সেইসব খাওয়ার এসে হাজির হলেই বোনের মুখে পাবেন সেই হাসিটা, যা যে কোনও ভাইয়ের কাছে অমূল্য। ভাল খাওয়ার সব সময়ই উপহার হিসেবে হট। খেতে খেতেই চলুক ভাই-বোনের আড্ডা। কতদিন বোনের সঙ্গে এভাবে আড্ডা মারা হয়নি বলুন তো?

ফোটো কেক

ফোটো কেক

উৎসবের আমেজে আলাদা মাত্রা যোগ করে কেক। আর সাম্প্রতিক ট্রেন্ড হল ফোটো কেক। এখন অনেক অনলাইন ও অফলাইন দোকানে অর্ডার দিলে তারা তৈরি করে দেয় এধরণের ছবি আঁকা কেকগুলি। ফলে প্রতিটি কেকই হয় একেবারে অনন্য। যদি কোনও কারণে আপনি বোনের থেকে দূরে কোথাও-ও থাকেন, তাহলেও অনলাইনে বোনের বাড়ির ঠিকানা দিলে আপনা আপনিই পৌঁছে যাবে সেই কেক।

ছবিতে কামাল

ছবিতে কামাল

ছোটবেলার ছবি আছে আপনার আর বোনের? অর্ধেক কাজ সেখানেই সারা হয়ে গিয়েছে। এই ছবি আপনি অসাধারণ একটি ফ্রেমে বাঁধিয়ে উপহার দিতে পারেন বোনকে। এখন বাজারে ডিজিটাল ফটোফ্রেম পাওয়া যায়। সেখানে অনেকগুলি ছবি আপলোড করেও উপহার দেওয়া যায়। এমনকী কোনও ছবি ও তার সঙ্গে বোনের প্রতি আপনার ভালবাসা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করুন, তাতেও অত্যন্ত খুশি হবে আপনার বোন। এখন এই ধরণের ছবি নকশা করার জন্য অনেক অনলাইন অফলাইন সফটওয়্যার ও মোবাইল অ্যাপ রয়েছে। এছাড়া ব্যক্তিগত ছবি দেওয়া করে কুশন বা অন্যান্য ব্য়বহার্য সামগ্রীও উপহার দিতে পারেন বোনকে।

English summary
Gift is integral part of Raksha bandhan or Rakhi festival. Here are 5 innovative and unique ideas for rakhi gift.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X