• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ক্ষুধার মাধ্যমে ব্যবসা করতে দেওয়া হবে না', মোদীর সংসদের ভাষণের পর কৃষি আইন ইস্যুতে সরব টিকাইত

  • |

এদিন সংসদে কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খুলে একাধিক বিষয়ে সরব হন নরেন্দ্র মোদী। এর আগে, তিনি লালকেল্লা কাণ্ড নিয়ে সাম্প্রতিক 'মন কি বাত' অনুষ্ঠানে বক্তব্য রাখলেও এবার সংসদে মোদী সরাসরি কৃষি আইন নিয়ে বিক্ষোভকারীদের উদ্দেশ্য করে বক্তব্য রেখেছেন। তারপরই কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত মুখ খোলেন।

ক্ষুধার মাধ্যমে ব্যবসা করতে দেওয়া হবে না, মোদীর সংসদের ভাষণের পর কৃষি আইন ইস্যুতে সরব টিকাইত

সংসদে প্রধানমন্ত্রী এদিন জোর গলায় বলেন, এমএসপি ছিল, আছে আর থাকবে। অর্থাৎ নূন্যতম সহায়ক মূল্যের বিষয়ে এদিন কার্যত আশ্বাসবাণী দিয়েছেন প্রধানমন্ত্রী। এরপর, কৃষক নেতা রাকেশ টিকাইত জানিয়েছেন, ক্ষুধার ওপর দিয়ে কিছুতেই দেশ ব্য়বসা চালাতে দেওয়া হবে না। ফলে ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে যে আইনের দাবি কৃষকদের রয়েছে তা পূরণ করতে হবে সরকারকে বলে দাবি করেন টিকাইত।

উল্লেখ্য, বাজেট অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের জবাবি ধন্যবাদ সূচক ভাষণে এদিন বলতে ওঠেন প্রধানমন্ত্রী। সেখানেই মোদী এমএসপি নিয়ে বক্তব্য রাখেন। তার প্রেক্ষিতে কৃষক নেতা রাকেশ টিকাইত বলেন, ক্ষুধা যতটা লাগবে, ততই আনাজের দাম বাড়বে। দেশর মাটিতে ক্ষুধার ওপর দিয়ে ব্যবসা করতে দেওয়া হবে না। দেশে ক্ষুধার দ্বারা ব্যবসা করার প্রবণতা যাঁদের আছে ,তাঁদের দেশের বাইরে বের করা হবে।

রাকেশ টিকাইত বলেন, যেভাবে বিমানের টিকিটের দাম নির্দিষ্ট করা হয় প্রতি ৩ ,৪ দিনে,সেভাবে কৃষি পণ্যের দাম নির্ধারণ করা যাবে না। এমনই জাবি তোলেন টিকাইত।

English summary
Rakesh Tikait answers PM address in Parliament over Farmer issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X