India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চতুর্থ দফা নির্বাচনের আগে উত্তরপ্রদেশের সফরে টিম টিকায়েত

Google Oneindia Bengali News

কৃষক নেতা রাকেশ টিকাইত এবং সংযুক্ত কিষাণ মোর্চা এর অন্যান্য সদস্যদের সঙ্গে বিধানসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, গোরখপুর এবং বারাণসী সফর করবেন৷ টিকাইত, ভারতীয় কিষান ইউনিয়নের (বিকেইউ) প্রভাবশালী জাতীয় মুখপাত্র, যেটি এসকেএমের অংশ, সোশ্যাল মিডিয়ায় এই কথা জানিয়েছে।

চতুর্থ দফা নির্বাচনের আগে উত্তরপ্রদেশের সফরে টিম টিকায়েত

সংযুক্ত কিষাণ মোর্চা, কয়েক ডজন উত্তর ভারতীয় কৃষক ইউনিয়নের একটি সহ সংগঠন, এক বছরেরও বেশি সময় ধরে চলতে থাকা বিক্ষোভের মাধ্যমে কেন্দ্রের এখন বাতিল হওয়া খামার আইনের বিরুদ্ধে আন্দোলনের নেতৃত্ব দিয়েছিল। বিকেইউ মুখপাত্র সৌরভ উপাধ্যায় বলেছেন যে এসকেএম ২৩ ফেব্রুয়ারি প্রয়াগরাজে, ২৮ ফেব্রুয়ারি গোরখপুরে এবং ২ মার্চ বারাণসীতে সম্মেলন করবে।

উপাধ্যায় বলেছেন,"কৃষক নেতা রাকেশ টিকাইত, শিবকুমার শর্মা, যোগেন্দ্র যাদব, অন্যদের মধ্যে, এসকেএম কর্মসূচির অংশ হিসাবে এই জায়গাগুলি পরিদর্শন করবেন৷ আমরা কাউকে বলছি না কাকে ভোট দেবেন, আমরা শুধু জনগণকে বলছি যারা কৃষকদের বিরুদ্ধে তাদের শাস্তি দিতে,"।

কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে জরুরি বৈঠকে কমিশন, সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে জরুরি বৈঠকে কমিশন, সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি

প্রয়াগরাজে ২৭ ফেব্রুয়ারি, গোরখপুরে ৩ মার্চ এবং বারাণসীতে ৭ মার্চ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ফলাফল ১০ মার্চ ঘোষণা করা হবে।
যদিও উত্তরপ্রদেশ সরকারের মন্ত্রীরা নন্দ গোপাল গুপ্ত এবং সিদ্ধার্থ নাথ সিং প্রয়াগরাজ থেকে বিজেপির জনপ্রিয় প্রার্থীদের মধ্যে রয়েছেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোরখপুর থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
বারাণসী হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র এবং বিজেপির ঘাঁটি হিসেবে বিবেচিত।

এদিকে বিপথগামী গবাদি পশুর কারণে তাদের সমস্যা তুলে ধরতে, উত্তরপ্রদেশের বারাবাঙ্কিতে বেশ কয়েকজন কৃষক মঙ্গলবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সমাবেশের স্থানের কাছে একটি খোলা মাঠে গবাদি পশু ছেড়ে দেয় সেই ঘটনার একটি ভিডিও এখন ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিও পোস্ট করার সময় কৃষক নেতা রমনদীপ সিং মান টুইট করেছেন যে, 'বারাবাঙ্কিতে মুখ্যমন্ত্রী আদিত্যনাথের অনুষ্ঠানের আগে কৃষকরা শতাধিক গবাদিপশুকে ক্ষেত থেকে তাড়িয়ে দিয়ে সমাবেশস্থলের কাছে ছেড়ে দিয়েছিল। কৃষকরা এই বিপথগামী গবাদি পশুদের পরিচালনা করার উপায় খুঁজে পায়নি। পাঁচ বছর ধরে উত্তরপ্রদেশ সরকারও কোনও সমাধান খুঁজে পায়নি। কৃষকরা দেখতে চেয়েছিল এই অনুষ্ঠানের আগে বিজেপি কী সমাধান নিয়ে আসে,"

সমাবেশে, যোগী আদিত্যনাথ বলেন, 'বিজেপি রাজ্যে ক্ষমতা ধরে রাখলে উত্তরপ্রদেশে বিপথগামী গবাদি পশুর সমস্যা সমাধানের হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজে এই দিয়েছেন'। এই কথা তিনি সভায় উপস্থিত জনতাকে স্মরণ করিয়ে দেন।

প্রধানমন্ত্রী মোদী গত সপ্তাহে এক সমাবেশে বলেছিলেন , "বিপথগামী প্রাণীর কারণে আপনি যে সমস্যার সম্মুখীন হন তা মোকাবেলা করার জন্য ১০ মার্চের পরে একটি নতুন ব্যবস্থা তৈরি করা হবে। এমন একটি ব্যবস্থা তৈরি করা হবে যাতে আপনি এমন একটি প্রাণীর গোবর থেকে আয় করতে পারেন যা দুধ দেয় না,"

উত্তরপ্রদেশে বিপথগামী গবাদি পশুদের ক্ষেতে প্রবেশ করা এবং ফসলের লক্ষ্যবস্তু, বিশেষ করে বুন্দেলখন্ড অঞ্চলে এটি একটি সাধারণ ঘটনা। এটি এই অঞ্চলের কৃষকদের আর্থিক ক্ষতির দিকে নিয়ে যায়। এমন গবাদি পশুদের তাড়ানোর জন্য সারা রাত তাদের জেগে থাকতে হয়।"

করোনা আপডেট: ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ! গত ২৪ ঘন্টায় বাড়ল মৃতের সংখ্যাও

English summary
Rakesh Tikait and team to tour uttar pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X