India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যসভা নির্বাচন: জেডিএস বিধায়কের ভোট কংগ্রেসকে! দলত্যাগের পরামর্শ কুমারস্বামীর

Google Oneindia Bengali News

রাজ্যসভা নির্বাচনে জেডিএস বিধায়কের ভোট পড়ল কংগ্রেসে। প্রকাশ্যে প্রতিবাদী জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া শুক্রবার জানিয়ে দিলেন যে, তিনি রাজ্যসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থীকে ভোট দিয়েছেন। কারণ জানালেন তিনি। এর ফলে কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগে জেডিএসের নেতৃত্ব নিয়েও ধোঁয়াশা তৈরি হল।

“কংগ্রেসকে ভালবাসি, সে কারণেই ভোট দিয়েছি”

“কংগ্রেসকে ভালবাসি, সে কারণেই ভোট দিয়েছি”

জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া রাজ্যসভায় ভোটাভুটির পর বলেন, "আমি কংগ্রেসকে ভালবাসি। এ কারণেই আমি তাদের ভোট দিয়েছি।" ওই জেডিএস বিধায়ক প্রকাশ্যে সাংবাদিকদের সামনে এ কথা বলেছেন। কোলার জেডিএস বিধায়ক বলেন, তিনি জেডিএসের পরিষদীয় দলের নেতা এইচ ডি কুমারস্বামীর উপর বিরক্ত।

দলের কেউ জেডিএস প্রার্থীকে ভোট দিতে বলেননি

দলের কেউ জেডিএস প্রার্থীকে ভোট দিতে বলেননি

জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া আরও বলেন, "দলের কেউ আমাকে জেডিএস প্রার্থীকে ভোট দিতে বলেননি। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি যে দলকে ভালোবাসি, সেই দলের প্রার্থীকেই ভোট দেব। তাই কংগ্রেসকে ভোট দিয়েছি।" তাঁর কথায় স্পষ্ট জেডিএসের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব তীব্র। তাই বিধায়ককে কেউ জানাননি দলের প্রার্থীকে ভোট দেওয়ার বিষয়টি।

গৌড়ার উচিত অবিলম্বে পদত্যাগ করা, পরামর্শ কুমারস্বামীর

গৌড়ার উচিত অবিলম্বে পদত্যাগ করা, পরামর্শ কুমারস্বামীর

জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া যে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক রেখে চলছিলেন তা গোপন ছিল না। আসলে গৌড়া জেডিএসে যোগ দেওয়ার আগে কংগ্রেসের সঙ্গেই ছিলেন। তিনি কংগ্রেসে ফিরবেন বলেও জানিয়েছিলেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কুমারস্বামী বলেন, জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়ার উচিত অবিলম্বে পদত্যাগ করা। তিনি বলেন, গৌড়ার যদি ন্যূনতম আত্মসম্মান ও লজ্জা থাকে, তিনি পদত্যাগ করুন।

কংগ্রেস বিজেপিকে জেতাতে চায়! অভিযোগ জেডিএসের

কংগ্রেস বিজেপিকে জেতাতে চায়! অভিযোগ জেডিএসের

এই ঘটনায় কুমারস্বামী কংগ্রেসেরও নিন্দা করেন। এই ঘটনায় কংগ্রেস প্রমাণ করল তারা বিজেপিকে জেতাতে চায়। সিদ্দারামাইয়া ও কে আর রমেশ কুমারের কারণেই বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া ক্রস ভোট দিয়েছেন। কুমারস্বামী এই মর্মে নিজের দলের কিছু বিধায়কেরও সমালোচনা করেছেন। তারাও ক্রস ভোটিং করেছেন বা ভোটদানে বিরত থেকেছেন বলে অভিযোগ।

বিধায়করা ব্যালটে ‘ফাঁকা’ ভোট দিয়েছেন, অভিযোগ কুমারস্বামীর

বিধায়করা ব্যালটে ‘ফাঁকা’ ভোট দিয়েছেন, অভিযোগ কুমারস্বামীর

শুধু কোলার জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া নন, গুব্বি বিধায়ককে নিয়েও ধন্দে রয়েছে জেডিএস। তাঁর টুইটে তিনি বলেছেন যে, তিনি জেডিএস-কে ভোট দিয়েছেন। তবে, তার সারবত্তা সন্ধ্যায় গণনার সময় জানা যাবে।" তিনি এসআর শ্রীনিবাসকে উল্লেখ করে এ কথা বলেছিলেন। কুমারস্বামীর মতে, "বেশ কিছু বিধায়ক ব্যালটে 'ফাঁকা' ভোট দিয়েছেন। বাইরে গিয়ে তাঁরা বলছেন যে, তাঁরা জেডিএসকে ভোট দিয়েছেন। কিন্তু তাঁদের ব্যালট পেপার খালি।" তিনি বলেছিলেন, এই জাতীয় বিধায়করা নির্বাচিত প্রতিনিধি হওয়ার জন্য অযোগ্য।

কংগ্রেসকে আর্জি, খারিজ হওয়ায় নৈতিকতার প্রশ্ন কুমারস্বামীর

কংগ্রেসকে আর্জি, খারিজ হওয়ায় নৈতিকতার প্রশ্ন কুমারস্বামীর

প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী বলেন, "কংগ্রেসের কোনও নৈতিকতা নেই। কোন নৈতিকতা নিয়ে তারা বিজেপির বিরুদ্ধে লড়বে? তিনি কয়েকজন কংগ্রেস বিধায়ককে তাদের দ্বিতীয় পছন্দের ভোট জেডি এস প্রার্থীকে দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু, কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে যে তারা কোনও মূল্যে আমাদের দ্বিতীয় পছন্দের ভোট দেবে না।"

English summary
Rajya Sabha polls: HD Kumarswami fumes as defections hit JDS MLAs to vote for Congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X