• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যসভার সাংসদ অমর সিং প্রয়াত, সাত বছরের লড়াই থামল সিঙ্গাপুরে

রাজ্যসভার সাংসদ অমর সিং প্রয়াত হলেন। সিঙ্গাপুরের একটি হাসপাতালে তাঁর প্রয়াণ ঘটে শনিবার। সমাজবাদী পার্টির প্রাক্তন নেতা অমর সিংয়ের বয়স হয়েছিল ৬৪ বছর। বিগত সাত মাস ধরে তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে তিনি কিডনি প্রতিস্থাপন করেছিলেন। ২০১৩ সাল থেকে তিনি কিডনির সমস্যায় ভুগছিলেন।

রাজ্যসভার সাংসদ অমর সিং প্রয়াত, থামল সাত বছরের লড়াই

অমর সিংয়ের অসুস্থতা সত্ত্বেও টুইটার বা সোশ্যাল মিডিয়ায় তিনি সক্রিয় ছিলেন। এদিনই তিনি মুক্তিযোদ্ধা তথা শিক্ষাবিদ বাল গঙ্গাধর তিলকের মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও অমর সিং তাঁর সকল অনুগামীদের ইদের শুভেচ্ছা জানান টুইটারে।

হাসপাতালের বেডে থেকেই তিনি গত ২২ মার্চ টুইটারে একটি ছোট ভিডিও বার্তা পোস্ট করেছিলেন। ভিডিওতে তিনি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সমর্থন করার জন্য তাঁর সমস্ত অনুগামীদের কাছে আবেদন করেছিলেন। ছোট্ট ভিডিও বার্তায় তিনি লিখেছিলেন- 'টাইগার জিন্দা হ্যায়'।

রাজনীতিবিদ হিসাবে তিনি জনপ্রিয় ছিলেন। তবে সমাজবাদী পার্টি ছাড়ার পর তাঁর রাজনৈতিক গ্রাফ ছিল নিম্নমুখী। সমাজবাদী পার্টি ত্যাগ করার পরে তিনি নিজের রাজনৈতিক দল তৈরি করেছিলেন। কিন্তু তা আদতে দাঁড়ায়নি। তাঁকে সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়াম সিংয়ের ঘনিষ্ঠ বিশ্বাসী হিসাবে বিবেচনা করা হত।

তিনি সম্প্রতি টুইট করেছিলেন যে তিনি আর এসপিতে ফিরবেন না। উল্লেখ্য, ২০১০-এর জানুয়ারিতে তিনি এসপির সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছিলেন এবং পরে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

English summary
Rajya Sabha MP Amar Singh passes away on in Singapur after se3ven years fight with kidney disease.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X