• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যসভা নির্বাচন ঘিরে গুজরাতে চূড়ান্ত ডামাডোল! ২১জন বিধায়ককে রাজস্থানে রিসর্টে নিয়ে গেল কংগ্রেস

  • By
  • |

আগামী ১৯ জুন রাজ্যসভা নির্বাচন রয়েছে। আর তা নিয়ে গুজরাতে কার্যত দ্বন্দ্ব শুরু হয়ে গিয়েছে কংগ্রেস ও বিজেপি শিবিরের মধ্যে। একদল থেকে অন্য দলে বিধায়করা যাতায়াত শুরু করেছেন। আর এক্ষেত্রে কংগ্রেস ভেঙে তিনজন বিধায়ক বেরিয়ে গিয়েছে। যার ফলে বাধ্য হয়ে গুজরাত কংগ্রেস শিবির অন্তত ২১ জন বিধায়ককে রাজস্থানের একটি বেসরকারি রিসর্টে নিয়ে গিয়ে তুলেছে। অর্থাৎ সবমিলিয়ে সেই রিসর্ট পলিটিক্স ফের একবার গুজরাত নির্বাচনকে কেন্দ্র করে রাজনীতির ময়দানে শোরগোল ফেলে দিয়েছে।

গুজরাতের ২১টি বিধায়ককে রাজস্থানে রিসর্টে নিয়ে গেল কংগ্রেস

জানা গিয়েছে উত্তর গুজরাতের বিধায়কেরা রাজস্থানের অম্বাজী মন্দিরের কাছে একটি রিসর্টে উঠেছেন। সেখানে তাদের তিন-চার দিন থাকার কথা।

এর আগে কংগ্রেসের তিন বিধায়ক ব্রিজেশ মের্জা, অক্ষয় পটেল ও জিতু চৌধুরী তাদের দল থেকে পদত্যাগ করে বসেছেন। যার ফলে রাজ্যসভা নির্বাচনে কংগ্রেসের জেতার ওপর প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে। এই তিনজন বিধায়কের পদত্যাগের ফলে ১৮৫ সদস্যের বিধানসভায় কংগ্রেসের আসন সংখ্যা গিয়ে পৌঁছেছে ৬৩ জনে।

২০১৭ সালে গুজরাত বিধানসভা নির্বাচনে কংগ্রেস ৮১টি আসন পেয়েছিল। অন্যদিকে বিজেপি পেয়েছিল ৯৯টি আসন। তবে গত আড়াই বছরে অনেক কংগ্রেস বিধায়ক ইস্তফা দিয়েছেন অথবা দলবদল করেছেন।

২০২০ সালের মার্চ মাসে কংগ্রেসের আসন সংখ্যা ৮১ থেকে কমে ৭৩ জনে দাঁড়িয়েছিল। তারপরে আরও ৮ জন বিধায়ক ইস্তফা দিয়েছেন। এবং নতুন করে আরও তিনজন এখন সরে দাঁড়িয়েছেন। যার ফলে কংগ্রেস গুজরাতে প্রবল চাপের মধ্যে পড়ে গিয়েছে। এবং চারটি রাজ্যসভা আসনের মধ্যে অন্তত দুটি তাঁরা নিশ্চিত করতে পারবে কিনা তা নিয়ে নতুন করে সন্দেহ তৈরি হয়েছে।

English summary
Rajya Sabha Election 2020 Drama: Gujarat Congress shifts MLA's to Rajasthan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X