• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

LAC-তে চিনের স্ট্যাটাস কো বদল কোনও মূল্যে বরদাস্ত নয়, প্রস্তুত সেনা, সংসদে জানালেন রাজনাথ

লাদাখ নিয়ে অত্যন্ত স্পর্শকাতর ভারত। লালফৌজের এক ইঞ্চি স্ট্যাটাস কিউ বদল মেনে নেওয়া হবে না। লোকসভায় দাড়িয়ে লাদাখ পরিস্থিতি নিয়ে মোদী সরকারের অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছেন ভারতীয় সেনা সব পরিস্থিতির জন্য তৈরি রয়েছে। অত্যন্ত দক্ষতার সঙ্গে লাদাখে লালফৌজকে প্রতিহত করেছে। তাঁরা দক্ষতার সঙ্গে দেশের সীমান্ত রক্ষা করে চলেছে বলে ভারতীয় সেনাকে কুর্নিশ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

ভারতীয় সেনা দেশের সুরক্ষায় নজির গড়েছে লাদাখে। চিনা বাহিনীকে অত্যন্ত দৃঢ়তার সঙ্গে প্রতিহত করেছে। চিনের লাদাখ সীমান্ত নিয়ে আলোচনা চলছে। চিন ভারতের এলাকা জবর দখল করতে চাইছে। যা ভারত কখনোই মেনে েনবে না। লাদাখ পরিস্থিতি নিয়ে লোকসভায় বার্তা রাজনাথের।

সংসদে লাদাখ নিয়ে বার্তা

সংসদে লাদাখ নিয়ে বার্তা

লোকসভায় লাদাখ নিয়ে বক্তব্য রাখলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। লাদাখ নিয়ে চিনের সঙ্গে যে এখনও সমস্যা অমীমাংসিত রয়ে গিয়েছে সেকথা জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি জানিয়েছেন চিন এখন লাদাখ নিয়ে ভারতের যুক্তি মানতে চাইছে না। ভারত আলোচনার পথেই বিশ্বাসী। কিন্তু কোনও রকম আগ্রাসন বরদাস্ত করা হবে না। সব সরম পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় সেনা।

স্ট্যাটাস কিউ বদল বরদাস্ত নয়

স্ট্যাটাস কিউ বদল বরদাস্ত নয়

ভারত কোনও ভাবেই লাদাখ সীমান্তে লালফৌজের স্ট্যাটাস কিউ বদল মেনে নেবে না। চিন যতই চেষ্টা করুক ভারত এক ইঞ্চি জমি ছাড়বে না। বার বার চিনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে সেই বার্তাই দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজনাথ সিং। এদিন সংসদে তাঁর সঙ্গে চিনের প্রতিরক্ষামন্ত্রীর যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে লাদাখ নিয়ে কথা সংসদে জানিয়েছেন রাজনাথ সিং। এমনকী বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গেও চিনের বিদেশমন্ত্রীর বৈঠকে তেমন কোনও সমাধান সূত্র মেলেনি।

সমস্যা অমীমাংসিত

সমস্যা অমীমাংসিত

লাদাখ সমস্যা যে অমীমাংসিত রয়ে গিয়েছে সেকথা জানিয়েছেন সংসদে স্পষ্ট করে জানিয়েছেন রাজনাথ সিং। কারণ চিন কিছুতেই আগ্রাসনের পথ ছাড়ছে না। সেকারণে বারবার আলোচনায় বসেও সমাধান সূত্র বেরিয়ে আসছে না। লাদাখে শান্তি বজায় রাখার জন্য দুই দেশেরই এগিয়ে আসা উচিত বলে জানিয়েছেন রাজনাথ। কিন্তু চিন সেটা করতে চাইছে না বলে জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

সংসদ সেনার পাশে

সংসদ সেনার পাশে

সংসদ অধিবেশন শুরুর আগেই প্রধানমন্ত্রী লাদাখ নিয়ে বার্তা দিয়েছিলেন। তিনি বলেছিলেন আশাকরি সংসদ লাদাখে ভারতীয় সেনার পাশে থাকার বার্তা দেবে। সেই সুরে সুর মিলিয়েই মঙ্গলবার রাজনাথ সিং সংসদে বলেন, সীমান্তে যে দৃঢ়তা এবং ধৈর্য ও সংযম দেখিয়ে ভারতীয় সেনা পরিস্থিতির মোকাবিলা করছে। তাতে কুর্নিস জানায় দেশবাসী। ১৩০ কোটি মানুষ তাঁদের পাশে রয়েছে। আশা করি সংসদও তাঁদের পাশে থাকবে।

ভারতীয় সেনার প্রশংসা

ভারতীয় সেনার প্রশংসা

লাদাখে শহিদ জওয়ানের স্মৃতিতে শোক প্রকাশ করে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী বলেন, ২৯ ও ৩০ অগাস্ট সীমান্তে লালফৌজ যে আগ্রাসন শুরু করেছিল তা অত্যন্ত দক্ষতার সঙ্গে প্রতিহত করেছে সেনা। ভবিষ্যতেও করবে। লাদাখ সীমান্তে যে চিনা ফৌজ সেনা তৎপরতা শুরু করেছে সেকথা জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী। এটাকে সহজভাবে নিচ্ছে না ভারতীয় সেনা।

Positive Story : তিন চাকা গড়াতেই প্রাণ ফিরে পেল ৭০ টি রুটের অটো, মেট্রো চালু হতেই অটো ছন্দে

একুশের যুদ্ধে বিজেপিকে হারাতে তিন 'ব্রহ্মাস্ত্র’ তৃণমূলের, গড় দখলে রাখতে মাস্টারস্ট্রোক

English summary
Rajnath Sinhg's statement on Ladakh issue in Loksabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X