• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনকে শায়েস্তা করতে দেশে ঢুকতে শুরু করছে 'রাফায়েল'! সীমান্তে রাজনাথ, দিল্লিতে সেনার তৎপরতা

অপেক্ষার অবসান করে, এবার চটজলদি ভারতে আসতে শুরু করবে রাফায়েল। আগামী সপ্তাহে এই যুদ্ধ জাহাজ ভারতে পা রাখতে শুরু করবে বলে খবর। তার আগে দিল্লিতে হাইভোল্টেজ বৈঠকে বসতে চলেছেন ভারতের নৌসেনার তাবড় কর্তারা।

সীমান্তে রাজনাথ

সীমান্তে রাজনাথ

১৫ জুনের রক্তক্ষয়ী সংঘর্ষে চিনের জিনজিয়াং ট্রুপকে কড়া জবাব দেয় ভারতের বিহার রেজিমেন্ট। বিহার রেজিমন্টের সাহস, যুদ্ধনীতি ও সম্মুখ সমরে প্রত্যাঘাতের প্রশংস লাদআখ থেকে দিল্লি পর্যন্ত গড়িয়েছে। আর সেই রেজিমেন্টের সঙ্গে লাদাখ সফরে গিয়ে দেখা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শুধু তাই নয়,সেনা জওয়ানদের পিঠ চাপড়ানিও দেন প্রতিরক্ষামন্ত্রী।

কমান্ডারদের উচ্চ পর্যায়ের বৈঠক

কমান্ডারদের উচ্চ পর্যায়ের বৈঠক

এদিকে, দিল্লিতে বায়ুসেনার অন্দরমহলে একের পর এক জরুরি বৈঠক শুরু হয়েছে। কারণ দেশে এবার আসছে রাফায়েল যুদ্ধবিমান। যাতে জরুরি পর্যায়ে তাড়াতাড়ি এই বিমান ভারতে এসে যায়, তার জন্যই বায়ুসেনার এই জরুরি বৈঠক।

চিনকে সায়েস্তা করতে..

চিনকে সায়েস্তা করতে..

এদিকে, বায়ুসেনা পর্যায়ের এই হাইভোল্টেজ বৈঠকের মূল উদ্দেশ্য় , চিনকে সায়েস্তা করার বিষয়টি নিয়ে ছিল। এর আগে, সীমান্ত এলাকায় মিগ ২৯, সুখোই ৩০, মিরাজ ২০০০ এর মতো শক্তিশালী বায়ুসেনার যুদ্ধজাহাজ লাদাখ সীমান্তে মোতায়েন করা রয়েছে। আর তার সঙ্গে রয়েছে অত্যাধুনিক অ্যাপাচে হেলিকপ্টার।

চিন -পাকিস্তানকে চোখ রাঙানির ব্লুপ্রিন্ট তৈরি

চিন -পাকিস্তানকে চোখ রাঙানির ব্লুপ্রিন্ট তৈরি

এবার স্থল ও জলপথে চিনকে ভারত নিজের ওজন বোঝাবার পর, আকাশপথে বেজিকে ব্যকফুচে রাখতে চাইছে দিল্লি। আর তাই তড়িঘড়ি ফ্রান্স থেকে আসছে রাফায়েল। এই যুদ্ধবিমান আকাশ থেকে আকাশে মিসাইল লঞ্চের ক্ষেত্রেও বড় ভূমিকা নেবে। ফলে দক্ষিণ এশিয়ায় ভারতের প্রতিরক্ষা একটি আলাদা মাত্রা নিতে চলেছে বলে মনে করা হচ্ছে। যার জেরে চিন ও পাকিস্তানের মতো শত্রুভাবাপন্ন প্রতিবেশীদেরও রোখা যাবে বলে মনে করা হচ্ছে।

লকডাউন ভাঙায় মামলা সাংসদ অর্জুনের বিরুদ্ধে

নেপাল সীমান্তে 'সীতা-গুহা'র সামনের পিলার ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল! ওলির গদি কাঁপতেই কী ঘটছে

English summary
Rajnath Singh visits Bihar regiment as IAF top brass to meet on China row
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X