• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত মহাসাগরে চিনের গতিবিধিতে শ্যেন দৃষ্টি নৌসেনার, শীর্ষ আধিকারিক সঙ্গে বৈঠক রাজনাথের

চিনের সঙ্গে সীমান্ত সংঘাতের পর নৌসেনার দায়িত্ব কয়েক গুণ বেড়ে িগয়েছে। একাধিক ক্ষেত্রে নৌসেনার সাহায্য প্রয়োজন হয়ে পড়েছে। বুধবার নৌসেনা কনক্লেভ তাই বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। আজ নৌসেনার শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

 নৌসেনা কনক্লেভ

নৌসেনা কনক্লেভ

আজ থেকে শুরু হচ্ছে নৌসেনা কনক্লেভ। সেখানে নৌসেনার শীর্ষ আদিকারিকদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। আলোচনায় চিন যে থাকবেই তাতে কোনও সন্দেহ নেই। লাদাখে চিনকে জবাব দিেত নৌসেনার সহযোগিতা নেওয়া হয়েছিল। নোসেনার বিমান বাহিনীকে মোতায়েন করা হয়েছিল লাদাখে।

ভারত মহাসাগরে চিনের উঁকি

ভারত মহাসাগরে চিনের উঁকি

ভারত মহাসাগরে উঁকি দিচ্ছে চিন। ভারত মহাসাগারে িচনের গতিবিধি খুব একটা সুবিধের নয়। একাধিক দেশ এই নিয়ে অপত্তি জানিয়েছে। ভারত অবশ্য চুপ করে থাকতে রাজি নয়। লাদাখে চিনের আস্ফালন শুরু হতেই জলসীমান্ত সুরক্ষিত করার শুরু করে দিয়েছে নৌসেনা।

সাবমেরিন, রণতরীতে নজরদারি

সাবমেরিন, রণতরীতে নজরদারি

ভারত মহাসাগরে সাবমেরিন এবং রণতরীর সাহায্যে নজরদারি শুরু করেছে নৌসেনা। কোনওভাবে চিনের রক্তচক্ষু বরদাস্ত করা হবে না। কোন পথে জলে ঘুরে বেরাচ্ছে চিনা রণতরি সেদিকেই তীক্ষ্ম নজর রাখা হচ্ছে। সব রকম পরিস্থিতির জন্য রণতরি সাজিয়ে রেখেছে নৌসেনা।

 পাকিস্তানেও নজরদারি

পাকিস্তানেও নজরদারি

জলপথে শুধু চিন নয়, পাকিস্তানের উপরেও নজর রাখছে নৌসেনা। কারণ করোনা পরিস্থিতির মধ্যেও জলপথে ভারতে হামলার কষছিল পাকিস্তান সেদিকেও তাই নজর রাখাছে নৌসেনা। আরব সাগরেও যথেষ্ট তৎপর নৌসেনা।

আন্তর্জাতিক উড়ান চালু কবে থেকে! 'এয়ার বাবল এগ্রিমেন্ট' নিয়ে ইঙ্গিত অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর

English summary
Rajnath Singh today meet Indian Navy Top officers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X