• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক বিক্ষোভ শান্ত করতে ময়দানে এক কৃষক পুত্র, দিল্লি 'বাঁচাতে' কোন পথে কেন্দ্র?

কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর গতকালই জানিয়ে দিয়েছিলেন, কৃষকদের সঙ্গে আজ আলোচনায় বসতে চায় কেন্দ্র। করোনা সংক্রমণ ও ঠান্ডার কারণে দুপুর ৩টেয় দিল্লির 'বিজ্ঞান ভবন'-এ এই বৈঠক হওয়া কথা রয়েছে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এই বৈঠকে নেতৃত্ব দেবেন বলে সূত্রের খবর।

কৃষকদের সঙ্গে আলোচনায় বসতে চায় কেন্দ্র

কৃষকদের সঙ্গে আলোচনায় বসতে চায় কেন্দ্র

কৃষি আইনের বিরোধিতায় কৃষকদের বিক্ষোভ জারি রয়েছে। তাঁরা জানিয়ে দিয়েছেন, বিনা শর্তেই তাঁদের সঙ্গে আলোচনায় বসতে হবে কেন্দ্রীয় সরকারকে। বুরারিতে গিয়ে আন্দোলনের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর ২৯ নভেম্বর জে পি নাড্ডার বাড়িতে বৈঠকে বসেছিলেন অমিত শাহ, রাজনাথ সিং ও নরেন্দ্র সিং তোমর-রা। এই পরিস্থিতিতে গতকাল কৃষিমন্ত্রী জানিয়ে দেন, ১ ডিসেম্বর কৃষকদের সঙ্গে আলোচনায় বসতে চায় কেন্দ্র।

কী বলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী

কী বলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী

গতকাল এই ঘোষণার সময় কৃষিমন্ত্রী বলেন, 'আমরা ১৩ নভেম্বর সিদ্ধান্ত নিয়েছিলাম, ৩ ডিসেম্বর আলোচনায় বসব। কিন্তু তারপরও কৃষকদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। একে ঠান্ডা, তার উপর কোরোনার সংক্রমণ। এই দুইয়ের জেরে আলোচনার জন্য কৃষক সংগঠগুলিকে আজ দুপুর ৩টেয় বিজ্ঞান ভবনে আহ্বান জানাচ্ছি।'

৩০টি সংগঠন আলোচনায় যোগ দেবে

৩০টি সংগঠন আলোচনায় যোগ দেবে

কৃষি আইনের বিরোধিতায় হাজার হাজার কৃষক সিঙ্ঘু সীমান্ত ও টিকরি সীমান্তে জমায়েত করেছেন। এদিকে কিষাণ মজদুর সংঘর্ষ কমিটি জানিয়েছে, যে তারা বৈঠকে যোগ দেবে না। কারণ কেন্দ্রীয় সরকার মাত্র ৩২টি সংগঠনকে আলোচনায় ডেকেছে। তবে আমন্ত্রিত ৩২টি সংগঠনের মধ্যে ৩০টি সংগঠন আলোচনায় যোগ দেবে বলে জানিয়েছে।

দিল্লি-গাজিয়াবাদ সীমান্তেও উত্তেজনা

দিল্লি-গাজিয়াবাদ সীমান্তেও উত্তেজনা

এদিকে দেশে কৃষকদের মোট ৫০০টি সংগঠন রয়েছে। সব সংগঠনকে আলোচনায় না ডাকলে তারা আজ বৈঠকে যাবে না। আবার পঞ্জাব কিষাণ ইউনিয়নের তরফে জানানো হয়েছে যে তারা সরকারের ডাকা বৈঠকে উপস্থিত থাকবে। এদিকে দিল্লি-গাজিয়াবাদ সীমান্তেও উত্তেজনা বাড়ছে।

কলকাতাঃ তৃণমূল লুঠ ও তোলাবাজির সরকার কটাক্ষ সুজন চক্রবর্তীর

English summary
Rajnath Singh to lead talks with farmers amid ongoing protest in Delhi's Singhu and Tikri border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X