• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গিলগিট নিয়ে ভারতের রক্তচক্ষু পাকিস্তানকে! ইসলামাবাদকে টার্গেটে রেখে রাজনাথের হুঙ্কার

পাকিস্তানের তরফে গিলগিটকে নতুন প্রভিন্স করার সিদ্ধান্তকে খুব একটা সহজে নিচ্ছে না দিল্লি। আগেই দিল্লি স্পষ্ট করেছে যে গিলগিট অবৈধভাবে পাকিস্তান দখল করেছে, আর তা ভারতের অবিচ্ছেদ্য অংশ। এবার ইমরান সরকারের নতুন পদক্ষেপ নিয়ে দেশের প্রতিরক্ষামন্ত্রী রীতিমতো হুঙ্কার দিলেন।

রাজনাথের বড় বার্তা

রাজনাথের বড় বার্তা

এদিকে, রাজনাথ সিং এদিন এক টুইটে সাফ ভাষায় লেখেন, 'পাকিস্তান অবৈধভাবে দখল করে রেখেছে গিলগিট বালতিস্তান। পাকিস্তান এখন তাকে প্রভিন্স করতে চাইছে। আমদের সরকার খুব স্পষ্ট করে জানিয়েছে, যে গিলগিট বালতিস্তান আর সঙ্গে পুরো পিওকে ভারতের অবিচ্ছেদ্য অংশ।'

দেশভাগ ও কাশ্মীর নিয়ে রাজনাথের তোপ ইমরানদের

দেশভাগ ও কাশ্মীর নিয়ে রাজনাথের তোপ ইমরানদের

' আমরা কখনওই চাইনি ভারত ভাগ হোক। তবে এটা হয়েছে। যে সংখ্যালঘুরা ভারত ছেড়ে গিয়েছেন, সকলেরই জানা তাঁদের সঙ্গে কেমন ব্যবহার করা হয়। আর এই সংখ্যালঘুদের জন্যই আমরা আই এনেছি।' প্রসঙ্গত, সিএএ নিয়ে এভাবেই পাকিস্তানের প্রসঙ্গ টেনে এদিন টুইটে বক্তব্য রাখেন রাজনাথ সিং।

 গিলগিট থেকে ইমরানের পায়ের তলার মাটি... নজর রাখছে দিল্লি!

গিলগিট থেকে ইমরানের পায়ের তলার মাটি... নজর রাখছে দিল্লি!

এদিকে, জোর জবরদস্তি করে গিলগিট 'সাফ' কের সকলকে দমিয়ে রাখার চেষ্টায় ইমরান সরকার। পাকিস্তান এই এলাকাকে প্রভিন্স ঘোষিত করেছে গতকালই। তার আগে গিলগিটের মানুষের ইমরানের বিরুদ্ধে ক্ষোভ চড়তে থাকে। তাঁদের দাবি, চিনের কথা ইমরান সরকার পিওকেতে বড় প্রজেক্ট গড়ছে। আর যাঁরাই সেই প্রজেক্টের প্রতিবাদ করছেন, তাঁদের রাতারাতি গুম করা হচ্ছে। স্থানীয় বহু নেতার গ্রেফতারিও হয়েছে। যা মেনে নিতে পারছেননা সাধারণ মানুষ। এলাকায় ইমরানের বিরুদ্ধে রোষ বাড়ছে। আর সেদিকে গভীর নজর রাখছে ভারত।

গিলগিট নিয়ে দিল্লির সাফ বার্তা

গিলগিট নিয়ে দিল্লির সাফ বার্তা

গিলগিটকে ভারতের অংশ ধরে নিয়েই দিল্লি ওই এলাকার আবহাওয়ার সংবাদ ভারতের বাকি রাজ্যগুলোর মতোই সম্প্রচার করার সিদ্ধান্ত আগেই নিয়েছে। এদিকে, গিলগিটকে সাময়িক প্রাদেশিক স্বীকৃতি বা প্রভিন্স গড়া নিয়ে ইমরানের সিদ্ধান্তের কড়া প্রতিবাদ জানিয়েছে দিল্লি। প্রসঙ্গত, সূত্রের খবর, পাকিস্তানে ইমরানের পরামর্শদাতা ইউসুফ মোইদের পরামর্শের ওপর ভর করেই ইমরান খান গিলগিট নিয়ে এতবড় পদক্ষে নিয়েছেন। যে ঘটনাক্রমকে নজরে রাখছে সাউথ ব্লকও।

কলকাতাঃ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে হরিদেবপুর থানা ঘেরাও বিজেপির

রামবিলাস পাসওয়ানের মৃত্যুর তদন্ত দাবি মাঞ্ঝির! পাল্টা তোপ চিরাগের,বিহারের ভোট পারত তুঙ্গে

English summary
Rajnath Singh targets Imran khan, says Pakistan illegally occupying Gilgit-Baltistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X