• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনকে জবাব দিয়ে দেশের মনোবল বাড়িয়েছে ভারত, সেনার প্রশংসায় পঞ্চমুখ রাজনাথ

প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর চিনের চোখ রাঙানির যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনা। এরফলে দেশের মনোবল বৃদ্ধি পেয়েছে। মন্তব্য কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের। আজ উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ে একটি কর্মসূচিতে যোগ দেন তিনি। সেখানে তাঁর মুখে সেনার প্রশংসা শোনা যায়।

নাম না করে চিনকে উদ্দেশ্য করে রাজনাথ যা বললেন

নাম না করে চিনকে উদ্দেশ্য করে রাজনাথ যা বললেন

নাম না করে চিনকে উদ্দেশ্য করে রাজনাথ বলেন, 'ভারত কোনওরকম চোখ রাঙানি সহ্য করবে না। সীমান্তে ভারতীয় সেনা যেভাবে বীরত্ব দেখিয়েছে, তাতে দেশের মাথা উঁচু হয়েছে।' পাশাপাশি তিনি জানান, ভারত কখনও যুদ্ধ চায় না। প্রত্যেকের নিরাপত্তা সুরক্ষিত রাখতে চায় কেন্দ্রীয় সরকার।

দেশের গর্ব ভেঙে দিতে চাইলে ভারত জবাব দেবে

দেশের গর্ব ভেঙে দিতে চাইলে ভারত জবাব দেবে

তিনি আরও বলেন, কেউ যদি দেশের গর্ব ভেঙে দিতে চায় তাহলে ভারতীয় সেনা তার যোগ্য জবাব দিতে জানে বলে কেন্দ্রীয় মন্ত্রী জানান। সেনা প্রধান জেনেরাল এম এম নরাভানেও একই বার্তা দেন। তিনি বলেন, শান্তি ও স্থিতাবস্থার জন্য ভারত যে পদক্ষেপ করে, কেউ যেন তা দুর্বলতা ভেবে ভুল না করে।'

সেনা নিজেদের শক্তি বৃদ্ধি করেছে

সেনা নিজেদের শক্তি বৃদ্ধি করেছে

গত বছর জুন মাস থেকে লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বহুবার সম্মুখ সমরে এসেছে ভারতীয় ও চিনা সেনা। গত বছর ২০ জুন দু'পক্ষের সেনার মধ্যে মুখোমুখি সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহিদ হন। এরপর থেকে একাধিকবার প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর দুই সেনা নিজেদের শক্তি বৃদ্ধি করেছে।

সেনা পর্যায়ে আলোচনা

সেনা পর্যায়ে আলোচনা

পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে, দুই দেশের প্রধানমন্ত্রীদের আলোচনার জন্য বসার জন্য বহু রাষ্ট্রনেতা আবেদন জানান। যদিও সেনা পর্যায়ে আলোচনা চালাতে থাকে ভারত ও চিন। ডিসেম্বর মাসে দুই দেশ পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর শান্তিপূর্ণ অবস্থানে সম্মত হয়।

English summary
Rajnath Singh said that Indian Army made India proud by giving befitting reply to China in Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X