• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের বৈঠকের মধ্যেই টুইস্ট! মমতাকে ফোন রাজনাথের

  • |
Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে চড়ছে রাজনৈতিক উত্তেজনা। আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। যা ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে বড় চ্যালেঞ্জ মোদী-শাহের কাছে। এই নির্বাচনকে সামনে রেখে কার্যত দুভাগে দেশের রাজনীতি। বিজেপিকে রাখতে একজোট হচ্ছে বিরোধীরা।

আর সেই লক্ষ্যেই আজ বুধবার দিল্লিতে বৈঠকে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একাধিক বিজেপি বিরোধী রাজনৈতিক দল অংশ নেই। আর এই বৈঠকের মাঝেই নয়া টুইস্ট!!

মমতাকে ফোন রাজনাথের

মমতাকে ফোন রাজনাথের

রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে প্রথম থেকেই বিরোধী শিবিরকে একজোট করতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই লক্ষ্যেই একাধিক রাজনৈতিক দলকে নিয়ে বৈঠক বসেন তিনি। আর এই বৈঠকের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন রাজনাথ সিংয়ের। তাঁর সঙ্গে বর্ষীয়ান এই বিজেপি নেতার সম্পর্ক বেশ ভালো। আর তাই রাজনাথ সিংই মমতাকে ফোন করে নির্বাচনে পাশে থাকা'র কথা জানান। বেশ কিছুক্ষণ দুজনের মধ্যে কথা হয়েছে বলে জানা যাচ্ছে।

ফোন যায় মল্লিকার্জুন খার্গের কাছেও

ফোন যায় মল্লিকার্জুন খার্গের কাছেও

শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই নয়, ফোন যায় কংগ্রেস নেতা মল্লিকার্জুন খার্গের কাছেও। তাঁকেও নির্বাচনে পাশে থাকার কথা বলেন রাজনাথ সিং। এমনকি প্রার্থী নিয়েও দুজনের মধ্যে কথা হয় বলে জানা যাচ্ছে। আর ফোনালাপে রাজনাথ সিংকে মল্লিকার্জুন খার্গে জানিয়েছেন, আগে রাষ্ট্রপতি নির্বাচনে কাকে প্রার্থী করা হচ্ছে সে বিষয়ে বিস্তারিত জানান। আর এরপরেই পরবর্তী সিদ্ধান্ত বলে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রীকে লোকসভা'র বিরোধী দলনেতা জানিয়েছেন বলে জানা গিয়েছে। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ও নাকি রাজনাথ সিংকে এমনটাই জানিয়েছেন।

সর্বস্তরে আলোচনা করে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম চূড়ান্ত

সর্বস্তরে আলোচনা করে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম চূড়ান্ত

অন্যদিকে বিরোধীদের প্রার্থী হিসাবে ফারুক আবদুল্লা এবং গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এর আগে এনসিপি প্রধান শরদ পাওয়ারের নাম তোলেন তিনি। কিন্তু পাওয়ার আপত্তি জানালে আরও দুটি নাম সামনে আনেন তৃণমূল সুপ্রিমো। তবে এদিনের বৈঠকে প্রার্থী'র নাম নিয়ে চূড়ান্ত কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি। সর্বস্তরে আলোচনা করে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চাপে রয়েছে শাসকদল?

চাপে রয়েছে শাসকদল?

বলে রাখা প্রয়োজন, এদিনের বৈঠকে সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে, তাঁরা রাষ্ট্রপতি পদে এমন একজন প্রার্থী চান যিনি সংবিধান রক্ষা করবেন, এমন একজন প্রার্থী চাই যিন গণতন্ত্রকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে পারবেন। মোদী সরকার গণতন্ত্রকে ধ্বংস করছে, বিরোধী কণ্ঠরোধ করছে, তার বিরুদ্ধেই সম্মিলিত সিদ্ধান্ত নেন ১৭ বিরোধী দলের নেতা-নেত্রীরা। তবে এদিনের বৈঠকে দুজনের নাম উঠে আসলেই আগামীদিনে ফের বৈঠকে সবাই বসবে বলে এদিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কবে সেই বৈঠক হবে তা নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই খবর। তবে এদিনের বৈঠকের মধ্যেই রাজনাথের ফোন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এমনকি রাজনৈতিকমহলের মতে, কোথাও শাসকদল এই নির্বাচন নিয়ে চাপে রয়েছে? সেই কারণেই মমতাকে ফোন? উঠছে প্রশ্ন।

NHAI Internship 2022 : NHAI-তে ইন্টার্নশিপ করার সুযোগ, মিলবে ১৫ হাজার টাকা করেও NHAI Internship 2022 : NHAI-তে ইন্টার্নশিপ করার সুযোগ, মিলবে ১৫ হাজার টাকা করেও

English summary
Rajnath singh calls mamata banerjee amid her meeting in delhi for president election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X