• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সীমান্ত সমস্যা মেটাতে বদ্ধ পরিকর মোদী সরকার, দেশবাসীকে আস্বস্ত করলেন রাজনাথ

এখনও মেেটনি লাদাখ সমস্যা সেই তিমিরেই রয়ে গিয়েছে। নয় দফার বৈঠকের প্রস্তুতি চলছে সীমান্তে। এদিকে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এদিন দাবি করেছেন চিনের সঙ্গে সীমান্ত সংঘাত মেটাতে সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে মোদী সরকার। কোনও দিকেও কোনও খামতি রাখা হচ্ছে না। লাদাখে চিনের সঙ্গে নবম দফার বৈঠকের আগে রাজনাথ সিংয়ের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

অধরা লাদাখ সংকট

অধরা লাদাখ সংকট

লাদাখে তুষারপাত শুরু হয়ে গিয়েছে। তাপমাত্রা নামছে হু হু করে। তারমধ্যেও দুই দেশের মধ্যে সীমান্তে উত্তেজনার পারদ চড়ছে। এখনও চিন নিজের অবস্থানে অনড়। কিছুতেই প্যাংগং সো হ্রদের তীর থেকে সেনা সরাতে নারাজ বেজিং। কোনও ভাবেই সেনার সংখ্যা কমাতে চাইছে না তারা। অন্যদিকে চিন সেনা না সরালে ভারতও সেনা সরাতে নারাজ। এই চরম উত্তেজনা পূর্ণ পরিস্থিতির মধ্যেই আবারও নবম দফার বৈঠকে বসতে চলছে দুই দেশ।

রাজনাথের দাবি

রাজনাথের দাবি

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দাবি করেছেন লাদাখ সমস্যা সমাধানে সবরকম চেষ্টা চালাচ্ছে মোদী সরকার। ভারত চিনের সঙ্গে আলোচনার সবরকম দিক খোলা রেখেছে। সীমান্তে শান্তি বজায় রাখাই মোদী সরকারের প্রধান উদ্দেশ্য বলে জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। তবে দেশের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস সরকার করবে না বলেও তিনি জানিয়েছেন।

নবম দফার বৈঠকের প্রস্তুতি

নবম দফার বৈঠকের প্রস্তুতি

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই লাদাখ নিয়ে ফের বৈঠকে বসতে চলেছে দুই দেশ। এই নিয়ে নবম দফার বৈঠক হতে চলেছে। চুশুলে এর আগে আটবার বৈঠক হয়েছে দুই দেশের প্রতিনিধির মধ্যে। কমান্ডার পর্যায়ের বৈঠক হয়েছে। তারমধ্যে বিদেশমন্ত্রকের প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

 শীতে রক্ষাই বড় চ্যালেঞ্জ

শীতে রক্ষাই বড় চ্যালেঞ্জ

শীত কালে লাদাখের তাপমাত্রা মাইনাসের অনেক নীচে নেমে যায়। চরম ঠান্ডা হয়ে যায় গোটা এলাকা। সেসময় লাদাখ সীমান্তে দুই দেশের পক্ষেই দুর্গম হয়ে ওঠে। এই দুর্গম ও চরম আবহাওয়ার সুযোগ নিয়ে চিনা বাহিনী যাতেই সীমান্তে অতিক্রম করতে না পারে সেদিকে কড়া নজর রেখে চলেছে ভারত। সেনাবাহিনীর জওয়ানদের জন্য পর্যাপ্ত অস্ত্র, খাবার, গরম পোশাক পাঠানো হয়েছে লাদাখে।

English summary
Rajnath Singh asure government will all effort to resolve border issue with China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X