• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে ইস্যুতে রাহুল গান্ধীর অভিযোগকে গালওয়ানের স্রোতে ভাসালেন রাজনাথ সিং

চিন-ভারত দ্বন্দ্ব প্রসঙ্গ টেনে নরেন্দ্র মোদীকে বারংবার আক্রমণ করেছেন রাহুল গান্ধী। কয়েকদিন আগেও প্রধানমন্ত্রীর উদ্দেশে রাহুল গান্ধী প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেছিলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী,কত তারিখের মধ্যে ভারতের ভূখণ্ড থেকে চিনা সেনাকে হটাতে পারবেন। দয়া করে জানাবেন।' তবে ভারতের কোনও জমি যে চিনের দখলে নেই তা একবার ফের স্পষ্ট করে জানিয়ে দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

তেজস্বীর জনপ্রিয়তার সামনে মুখ থুবড়ে পড়েছেন নীতীশ, শেষ আশা সেই 'ব্র্যান্ড মোদী'

রাহুল গান্ধীকে রাজনাথের পরামর্শ

রাহুল গান্ধীকে রাজনাথের পরামর্শ

তবে রাহুল গান্ধীর চিনা সেনার লাদাখে এলাকা দখলের অভিযোগকে ফের ভিত্তিহীন বলে উড়িয়ে দেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। পাশাপাশি রাহুল গান্ধীকে সীমান্ত সমস্যার ইস্যুতে রাজনীতির উর্ধ্বে উঠে দেশের স্বার্থ দেখার পরামর্শ দেন রাজনাথ। রাজনাথ সিংয়ের সাফ বক্তব্য, রাহুল গান্ধী লাদাখ ইস্যুতে যা বলেন, তা ঠিক নয়। এবং এই ভাষায় কথা বলাও উচিত নয় তাঁর।

রাজনাথের তোপ

রাজনাথের তোপ

এদিন রাজনাথ সিং বলেন, 'রাহুল গান্ধীর এই সব বিষয় নিয়ে এভাবে ভিত্তিহীন অভিযোগ এনে কথা বলা উচিত হয়নি। রাহুল গান্ধীর এই সব অভিযোগ ভিত্তিহীন এবং এর কোনও প্রমাণ নেই। এই সব বিষয়ে কথা বলার আগে রাহুলের ১৯৬২ থেকে ২০১৩ সাল পর্যন্ত চিনের ইতিহাসের দিকে নজর দেওয়া উচিত। এখানে ভারতীয় জাতীয় মর্যাদার প্রশ্ন। সেখানে রাহুলের এভাবে ভিত্তিহীন কথা বলা উচিত না।'

লাদাখ পরিস্থিতি

লাদাখ পরিস্থিতি

মে মাস থেকেই ভারত-চিন সীমান্ত পরিস্থিতি উত্তপ্ত। গালওয়ান উপত্যকায় জুন মাসে দুই দেশের সংঘর্ষে ২০জন ভারতীয় সেনার মৃত্যু হয়। এরপর আরও উত্তপ্ত হয় পরিস্থিতি। দু'দেশের তরফেই লাদাখ সীমান্তে প্রচুর সেনা মোতায়েন করা হয়েছে। ভারতের তরফে চিনের সেনার মোকাবিলার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নেওয়া হয়। দু'দেশের মধ্যে সমঝোতার চেষ্টা চলে। প্রশাসনিক, কূটনৈতিক এবং সামরিক স্তরে একাধিক বৈঠক হয়। যদিও এখনও সীমান্তে সংঘর্ষ পরিস্থিতি বহাল।

পুলওয়ামা কাণ্ড নিয়েও কংগ্রেসকে তোপ

পুলওয়ামা কাণ্ড নিয়েও কংগ্রেসকে তোপ

এদিকে পুলওয়ামা কাণ্ডে পাকিস্তানের মুখ পোড়া নিয়ে এদিন নিজের মতামত প্রকাশ করেন রাজনাথ সিং। তিনি বলেন, 'যখন সার্জিকাল স্ট্রাইক বা বালাকোটে এয়ার স্ট্রাইক হয়েছিল, কংগ্রেস নেতারা নরেন্দ্র মোদীর উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন। তাঁরা দাবি তুলেছিলেন যে নির্বাচনের কথা মাথায় রেখেই নাকি এই ঘটনা ঘটেছিল। এখন তো পাকিস্তানের মন্ত্রী এই পুরো বিষয়টির উপর থেকে পর্দা উঠিয়ে দিলেন। এবার কংগ্রেস কেন কিছু বলছে না?'

English summary
Rajnath Singh again dismissed Rahul Gandhi's allegations about China's transgression in Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X