• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘ঝাড়খণ্ডে সরকার গঠন করবে বিজেপি’, দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারে এসে বললেন রাজনাথ

  • |

ইতিমধ্যেই হয়ে গেছে ঝাড়খণ্ডের ১৩টি কেন্দ্রে প্রথম দফায় বিধানসভা নির্বাচন। গোয়া, কিংবা মণিপুরে বিজেপি যেভাবে সংখ্যাগরিষ্ঠ ভোট না পেয়েও সরকার গঠন করে এসেছে, সে কৌশল পুরোপুরি ব্যর্থ হয়েছে মহারাষ্ট্রে।সূত্রের খবর, তাই বিজেপি সরকার গঠনের পুরানো পন্থা ত্যাগ করে নতুন কৌশল অবলম্বন করছে।

অনাহারে মৃত্যু ২২ জনের, বিজেপির কপালে চিন্তার ভাঁজ

অনাহারে মৃত্যু ২২ জনের, বিজেপির কপালে চিন্তার ভাঁজ

ঝাড়খণ্ডের বর্তমান মুখ্যমন্ত্রী রঘুবর দাস রবিবার সারাদিন মোটরবাইকে করে জামশেদপুর ঘুরলেন দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারের জন্য। এদিকে গত কয়েক বছরে ঝাড়খণ্ডে একাধিক মানুষ অনাহারে মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এক সমীক্ষায় দেখা যাচ্ছে যে বিজেপি শাসিত ঝাড়খণ্ডে গত পাঁচ বছরে ২২ জনের মৃত্যু হয়েছে অনাহারে, যার মধ্যে ২০১৮ সালেই মৃতের সংখ্যা ১১ । অনাহারে মৃত্যুর বিষয়টাকে মুখ্যমন্ত্রী রাঘুবর দাসের বিরুদ্ধে প্রচারের অস্ত্র হিসাবে ব্যবহার করছে বিরোধীরা।

রঘুবরের বিরুদ্ধে লাগাতার প্রচার

রঘুবরের বিরুদ্ধে লাগাতার প্রচার

এদিকে বিজেপি সূত্রে খবর, প্রত্যেক রাজ্যগুলিতেই একটি স্পষ্ট প্রবণতা রয়েছে যে বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প আনা সত্ত্বেও মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে প্রচারগুলি জাতীয় সমস্যা গুলির তীক্ষ্ণতা কিছুটা কমিয়ে দেয়। মহারাষ্ট্র ও হরিয়ানার ক্ষেত্রেও দেখা গেছে যে মুখ্যমন্ত্রীদের নিয়ে প্রচারে বিশেষ লাভ হয় না মোটেই। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রাঘুবর দাসকে নিয়েও নির্বাচনী প্রচারে নেতিবাচক ইঙ্গিত দেখা গেছে।বর্তমানে বিজেপির কাছে একটা বড়সড় চ্যালেঞ্জ।

তাই দিল্লির গেরুয়া শিবির বারবার এই সব আঞ্চলিক বিষয়গুলি থেকে নজর এড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। অন্যদিকে এই নির্বাচনেও অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়নের (আজসু) সাথে জোট বেঁধেছে বিজেপি। গত বছরেও আজসুর সমর্থন নিয়েই সরকার গঠন করেছিল বিজেপি। আজসু নেতৃত্ব বিজেপি নেতৃত্বকে স্পষ্টতই জানিয়ে দিয়েছে যে, আসন ভাগাভাগি করতে রাজি না হলে দু'দলই নির্বাচন-পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পারে।

সারা দেশ জুড়েই হবে এনআরসি - রাজনাথ

সারা দেশ জুড়েই হবে এনআরসি - রাজনাথ

অন্যদিকে বোকারো তে একটা নির্বাচনী প্রচারে গিয়ে ফের এনআরসি প্রসঙ্গে উস্কে দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, \"এনআরসি সারা দেশ জুড়েই করা হবে। প্রত্যেক ভারতীয়র নিজের জমিতে অবৈধ অনুপ্রবেশকারীদের বসবাস সম্পর্কে জানার অধিকার রয়েছে, তাই আমরা প্রতিটি রাজ্যে এনআরসি বাস্তবায়ন করব।\" রাম মন্দিরের কথা উল্লেখ করে তিনি বলেন যে, নির্বাচনের ইস্তেহারের প্রতিশ্রুতি অনুযায়ী মন্দিরটি তৈরি করা হবে। দুর্নীতি প্রসঙ্গে রাজনাথ সিং কড়া ভাষায় বলেন যে দুর্নীতির বিষয়ে বিজেপির প্রধানমন্ত্রী, মন্ত্রী বা মুখ্যমন্ত্রীদের দিকে কেউ আঙুল তুলতে পারবে না।

 ঝাড়খণ্ডে সরকার গঠন করবে বিজেপি

ঝাড়খণ্ডে সরকার গঠন করবে বিজেপি

এদিকে ঝাড়খণ্ডে সরকার গঠনের ব্যাপারে নিশ্চিত বিজেপি। ঝাড়খণ্ডের নির্বাচন প্রসঙ্গে রাজনাথ সিং দাবি করেন যে, "ঝাড়খণ্ডে সরকার গঠনের জন্য বিজেপি যে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ফিরে আসতে চলেছে, তা প্রথম দফার ভোটেই প্রমাণিত।"

অনুব্রত-গড়ে কঠোর ব্যবস্থা তৃণমূলের! জেলা পরিষদ সভাধিপতিকে 'ছুটি’তে পাঠানো হল অনুব্রত-গড়ে কঠোর ব্যবস্থা তৃণমূলের! জেলা পরিষদ সভাধিপতিকে 'ছুটি’তে পাঠানো হল

জয় শ্রীরাম বলায় মসজিদে ক্ষমা চাইতে বাধ্য করা হল মুসলিম যুবককেজয় শ্রীরাম বলায় মসজিদে ক্ষমা চাইতে বাধ্য করা হল মুসলিম যুবককে

English summary
Raghubar Das, stricken with multiple issues including starvation death, despises BJP for turning a blind eye to voters
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X