• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিম কোর্টে পিছু হঠল গেহলট শিবির, সুযোগ বুঝে আস্থাভোট নিয়ে সওয়াল রাজ্যপালের

সুপ্রিম কোর্টে গিয়েও পিছু হঠলেন গেহলটরা। সচিনদের বহিষ্কার করা নিয়ে বিধানসভার স্পিকারের ক্ষমতা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অশোক গেহলটরা। কিন্তু সুপ্রিম কোর্টে মামলা উঠতেই সেই আবেদন ফিরিয়ে নিলেন তাঁরা। গেহলটদের আইনজীবী কপিল সিবল জানালেন, সচিনদের নিয়ে হাইকোর্ট কী রায় দিচ্ছে সেটা জানার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন তাঁরা।

সুপ্রিম কোর্টে পিছু হটলেন গেহলটরা

সুপ্রিম কোর্টে পিছু হটলেন গেহলটরা

স্নায়ুযুদ্ধে প্রাথমিক জয় হল সচিনদেরই। সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েও সেটা ফিরিয়ে নিলেন স্পিকার সিপি যোশী। স্পিকারের বিধায়কদের বহিষ্কার করার ক্ষমতা আছে কিনা তাকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন রাজস্থানের স্পিকার সিপি যোশী। তিনি জানিয়েছেন, হাইকোর্ট সচিনদের নিয়ে কী রায় দেয় সেটা জানার পরেই পরবর্তী আবেদন জানাবেন। সুপ্রিম কোর্ট যোশীদের আবেদন ফিরিয়ে নেওয়ার অনুমতিও দিয়েছে।

 আস্থা ভোট নিয়ে সওয়াল

আস্থা ভোট নিয়ে সওয়াল

রাজস্থান কংগ্রেসে চাপ তৈরির করার নতুন খেলা শুরু করেছে বিজেপি। মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পর পর দুটি আবেদন ফিরিয়ে দিয়েছেন রাজ্যপাল। বিধানসভা অধিবেশনের চেয়ে পর পর দুটি আবেদন জানিয়েছিলেন অশোক গেহলট। রাজ্যপালের উপর এই নিয়ে চাপ তৈরি করার জন্য ৫ ঘণ্টা ধরে রাজভবনে কংগ্রেস বিধায়করা অবস্থান বিক্ষোভও করেছিলেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি অসময়ে বিধানসভা অধিবেশন ডাকার কোনও যুক্তিপূর্ণ কারণ দেখাতে পারেননি বলে অভিযোগ করেছিলেন রাজ্যপাল। তারপরেই অশোকের দুটি আবেদনই খারিজ করে দেন রাজ্যপাল। এবার সুযোগ বুঝে গেহলট আস্থাভোট চাইছেন িকনা তার সওয়াল করেছেন রাজ্যপাল।

সচিনকে রক্ষাকবচ

সচিনকে রক্ষাকবচ

সচিনকে একের পর এক রক্ষাকবচ দিয়ে গেহলট সরকারের উপর চাপ তৈরি করা হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সচিন পাইলট সহ ১৮ জন কংগ্রেস বিধায়ককে বহিষ্কারের নোটিস পাঠিয়েছেন স্পিকার। সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে রাজস্থান হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সচিনরা। তারপর থেকে একের পর এক রক্ষা কবচ পেয়ে চলেছেন সচিনরা।

সমর্থনে নারাজ বিএসপি

সমর্থনে নারাজ বিএসপি

এদিকে বিএসপির ৬ বিধায়ককে সতর্ক করে দিয়েছেন নেত্রী। কংগ্রেসকে কোনও ভাবেই ভোট দেওয়া যাবে না নির্দেশিকা জারি করেছেন মায়াবতী। হুইপ জারি করে নির্দেশিকা পাঠানো হয়েছে বিধায়কদের।

English summary
Rajasthan Speaker withdraw plea against Sachin Pilot in Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X