• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টে খারিজ বিজেপির আবেদন, আস্থা ভোটের আগে স্বস্তিতে রাজস্থানের গেহলট সরকার

রাজস্থান হাইকোর্টের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে বিজেপির আবেদন। কংগ্রেসের সঙ্গে বিএসপি নবিধায়কদের মিলিয়ে ফেলা যাবে না এই দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। সিঙ্গিল বেঞ্চের রয়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন জানিয়েছিল বিজেপি। সেই আবেদনও খারিজ হয়ে গেল। এতে সুবিধাজনক অবস্থানে চলে গেল গেহলট সরকার।

হাইকোর্টে খারিজ বিজেপির আবেদন

হাইকোর্টে খারিজ বিজেপির আবেদন

৬ বিএসপি বিধায়ককে কংগ্রেসের সঙ্গে মিশিয়ে ফেলা যাবে না। এর প্রতিবাদে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলওয়ার। এবং বিএসপি জাতীয় সম্পাদক সতীশ মিশ্র। হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বৃহস্পতিবার সেই আবেদন খারিজ করে দেয়।

৬ বিএসপি বিধায়ক কংগ্রেসে

৬ বিএসপি বিধায়ক কংগ্রেসে

২০১৯ সালের সেপ্টেম্বরে রাজস্থান বিধানসভার স্পিকার সিপি যোশী ৬ বিএসপি বিধায়ককে কংগ্রেসের সঙ্গে মিশিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাতে সুবিধাজনক অবস্থানে ছিল গেহলট সরকার। আস্থাভোটে এঁদের ভোট নিশ্চিত ছিল। সেটা হতে গিতে চায় না বিজেপি।

মায়াবতীর আপত্তি

মায়াবতীর আপত্তি

রাজস্থানে রাজনৈতিক সংকট শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বিএসপি নেত্রী মায়াবতী নির্দেশ দিয়েছিলেন কোনও ভাবেই কংগ্রেসের সঙ্গে জোট বাধা যাবে না। কারণ সর্বভারতীয় ক্ষেত্রে বিএসপির আলাদা অস্তিত্ব রয়েছে। রাজ্যস্তরে কারোর সঙ্গে জোট বেধে থাকার প্রয়োজন নেই।

১১ অগাস্টের মধ্যে জবাব তলব

১১ অগাস্টের মধ্যে জবাব তলব

৬ বিএসপি বিধায়ক কংগ্রেসের সঙ্গে থালতে চান কিনা তার জবাব ১১ অগাস্টের মধ্যে িদতে বলেছে হাইকোর্ট। এদিকে ১৪ অগাস্ট বিধানসভা অধিবেশন বসতে চলেছে রাজস্থানে। সেদিন বড় পরীক্ষার মুখে পড়তে হবে অশোক গেহলট সরকারকে।

ভয় পাবেন না, বেশি টেস্ট হচ্ছে বলেই আক্রান্তের সংখ্যা বাড়ছে : মুখ্যমন্ত্রী

অর্জুন সিংয়ের বাড়িতে পুলিসি তল্লাশি, ধুন্ধুমার কাণ্ড ব্যারাকপুরে, মানহানির মামলার হুমকি বিজেপির

English summary
Rajasthan high court reject BJP MLA's plea on BSP legislator Merger with Congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X