• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানে বিধায়ক পদ নিয়ে সচিনের মামলার রায় প্রকাশ্যে! কী জানাল আদালত

আগামী ২৪ জুলাই পর্যন্ত রাজস্থান বিধানসভার স্পিকারকে কোনও বক্তব্য না রাখতে নির্দেশ দিল রাজস্থান হাইকোর্ট। এমনকি কোনও পদক্ষেপও যেন স্পিকার না নেন, তাও নির্দেশ দিয়েছে হাইকোর্ট। উল্লেখ্য, ১৮ জন বিধায়ক সহ সচিন পাইলট রাজস্থানের হাইকোর্টে একটি মামলা দায়ের করেন। সেখানে তাঁর বিধায়ক পদ বাতিলের আইনি বৈধতা নিয়ে প্রশ্ন তোলা হয়। আর সেই মামলার রায় এদিন দিয়েছে আদালত। এর আগে, চিফ জাস্টিস ইন্দ্রজিৎ মহান্তিও জাস্টিস জগৎ প্রকাশ গুপ্ত শুক্রবার সাড়ে দশটা থেকে এই মামলা শোনেন।

 রাজস্থানে বিধায়ক পদ নিয়ে সচিনের মামলার রায় প্রকাশ্যে! কী জানাল আদালত

মামলার শুনানি ১২ টার খানিক পরে শেষ হয়। আর তারপরই আদালাত জানিয়ে দেয় যে দুপুর ২ টো নাগাদ মামলার রায় শোনানো হবে। উল্লেখ্য, সচিন শিবিরের বিরুদ্ধে অভিযোগ ছিল যে তাঁরা বিজেপির সঙ্গে হাত মেলাচ্ছেন । সচিন শিবিরের দাবি, পার্টিকে অবনতির হাত থেকে বাঁচানোই তাঁদের উদ্দেশ্য। বিজেপিতে যোগ দেওয়া কখনওই তাঁদের লক্ষ্য নয়। ফলে আরও একবার রাজস্থানের টালমাটাল পরিস্থিতিতে সচিন শিবির এটা স্পষ্ট করে দিল যে, বিজেপিতে তাঁরা যাচ্ছেন না।

সচিন শিবির সাফ ভাষায় জানিয়েছে, রাজস্থান সরকারে তাঁরা নেতৃত্বে বদল চান। আর সেই দাবিতেই অনড় থেকে তাঁরা সরকার গঠনে বড় ভূমিকা পালন করতে চান। এদিকে, বিজেপির সঙ্গে সচিন শিবিরের আঁতাত নিয়ে যে প্রশ্ন উঠেছিল, তাকেও নস্যাৎ করে দিয়েছে সচিন ক্যাম্প।

কোভিড চলছে বলে এনপিআর, এনআরসি ভুলে যাইনি, কেন্দ্রকে তোপ মমতার

মুখ্যমন্ত্রী হিসেবে শেষ ২১ জুলাইয়ের সভা মমতার! ভার্চুয়াল সভা নিয়ে বার্তা দিলীপের

English summary
Rajasthan HC verdict on disqualification notices update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X