Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের বর্ষপূর্তি, রাজস্থানে জাতীয় সঙ্গীত গাইবেন ৫০ হাজার মানুষ

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

নোটবাতিলের বর্ষপূর্তিতে একসঙ্গে ৫০ হাজার জন গাইবে জাতীয় সঙ্গীত এবং বন্দেমাতরম। এমনটাই সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান সরকার। বিরোধীদের কালা দিবস পালনের পাল্টা হিসেবেই এই আয়োজন করেছে রাজস্থান সরকার।

নোট বাতিলের বর্ষপূর্তি, রাজস্থানে জাতীয় সঙ্গীত গাইবেন ৫০ হাজার মানুষ

৮ নভেম্বর রাজস্থানের এএমএস স্টেডিয়ামে বড় অনুষ্ঠান করতে যাচ্ছে রাজস্থান সরকার। সেই অনুষ্ঠানে এসসঙ্গে জাতীয় সঙ্গীত গাইবেন ৫০ হাজার মানুষ। অনুষ্ঠানে ৪০০ টি প্রাইভেট স্কুলকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

বেশ কয়েকদিন আগে থেকেই ৮ নভেম্বর নোট বাতিলের সিদ্ধান্তের দিন কালা দিবস পালনের ডাক দিয়েছে বিরোধী দলগুলি। তার পাল্টা হিসেবে তাদের জাতীয়তাবাদী চরিত্র তুলে ধরতে তেড়েফুড়ে নামছে বিজেপি।

রাজস্থানের ক্রীড়া বিভাগের অধীনে থাকা রাজস্থান ইউথ বোর্ড এবং আরএসএস শাখা সংগঠন স্পিরিচুয়াল এবং সার্ভিস ফাউন্ডেশন এই অনুষ্ঠানের দায়িত্বে রয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। অনুষ্ঠানে গান গাইবেন বলিউডের প্রবীণ সুরকার আনন্দজিও।

এর আগেই জয়পুরের মেয়র অশোক লাহোটি জয়পুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মীদের জন্য কাজের শুরু এবং কাজে শেষে জাতীয় সঙ্গীত গাওয়া বাধ্যতামূলক বলে ঘোষণা করেছেন।

যদিও বিরোধীরা রাজস্থান সরকারের এই সিদ্ধান্তকে ব্যর্থতা ঢাকার মরিয়া চেষ্টা বলে বর্ণনা করেছেন। রাজস্থান প্রদেশ কংগ্রেস সভাপতি সচিন পাইলটের দাবি, ব্যর্থতা ঢাকতে দেশপ্রেমে মজেছে বিজেপি।

English summary
Rajasthan govt plans to make 50,000 sing national anthem and song on 8th November
Please Wait while comments are loading...