• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আস্থাভোটের দিকে রাজস্থানের রাজনীতি! রাজ্যপালের সম্মতি কোনদিকে

  • |

কেন রাজস্থানে অধিবেশন প্রয়োজন ? এই প্রশ্ন ছিল রাজ্যপাল কলরাজ মিশ্রর। আর সেই ধারণায় উপনীত হয়ে তিনি আরও একটি নতুন অধিবেশন ডাকার প্রস্তাব দেওয়ার কথা গেহলট শিবিরকে জানালেন। আর এই প্রস্তাবের রাস্তা ধরেই রাজস্থান বিধানসভা আস্থা ভোটের দিকে যাবে। এদিকে দিনভরের টালবাহানার পর ফের একবার নতুন করে অধিবেশনের জন্য় রাজ্যপাল প্রস্তাব চেয়ে পাঠানোয় ক্ষোভে ফুঁসছে গেহলট শিবির। ঘটনার প্রতিবাদে দেশজোড়া বি৭োভের ডাক দিয়েছে কংগ্রেস।

আস্থাভোটের দিকে রাজস্থানের রাজনীতি! রাজ্যপালের সম্মতি কোনদিকে

আস্থা ভোটের জন্য একটি নতুন অধিবেশন ডাকা হবে, এই মর্মে সম্মতি রয়েছে রাজস্থানের রাজ্যপাল কালরাজ মিশ্রর। ফলে এই প্রেক্ষাপটকে ঘিরে নতুন করে অল্প সময়ের নোটিসে অধিবেশন ডাকা যাবে বলে জানানো হয়েছে রাজস্থান রাজভবনের তরফে। এজন্য অশোক গেহলটকে দিতে হবে একটি নতুন প্রস্তাব।

রাজভবন জানিয়েছে, ' যদি সরকার আস্থাভোটে ভোট অফ কনফিডেন্স জিততে চায়, তাহলে অল্প সময়ের নোটিসে অধিবেশন ডাকা যেতে পারে।' ফলে দীর্ঘ টালবাহানার পর গেহলট শিবিরে স্বস্তি ফিরল। যে আস্থাভোটের রাস্তা ধরে তাঁরা এগোতে চাইছিলেন, সেই আস্থা ভোটের দরজা কার্যত রাজ্যপালের হাত ধরে খুলে গেল। কিন্তু নতুন প্রস্তাব ফের দিতে হবে, এমন বার্তাতেই চটেছেন গেহলট।এর আগে এই অধিবেশনের জন্য শেষে মোদীকে ফোন করে রাজ্যপালের ব্যবহার নিয়ে ক্ষোভ প্রকাশ করেন গেহলট।

ইউজিসির পরীক্ষা নির্দেশিকা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে নালিশ মুখ্যমন্ত্রীর

এরপরই পরিস্থিতি ঘুরতে থাকে। শেষে রাজ্যপাল সম্মতি দেন অশোকের বার্তায়। এর আগে, করোনার আবহে অধিবেশন ডাকার জন্য ২১ দিনের সময়সীমা বিবেচনার প্রস্তাবও দেওয়া হয় রাজ্যপালের তরফে। তাতে রাজি হননি গেহলট। তবে নাছোড়বান্দা গেহলট শিবিরের কাছে হার মানতে বাধ্য হন রাজ্যপাল। তারপরই রাজ্যপালের নতুন প্রস্তাব আসে গেহলট শিবিরের জন্য।

English summary
Rajasthan governor gives permission for fresh session, here is the latest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X