• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানে ১১ বিধায়ককে সাসপেন্ড, পরপর ধাক্কায় বেসামাল বিজেপি শিবির

  • |

ভোটের আগে বেশ কয়েকজন নেতা দলবদল করেছেন। বিজেপিতে ভাঙন ধরিয়ে বিরোধী শিবিরে গিয়েছেন। এমন ঘটনা চলছিলই। তবে তার মধ্যেই রাজস্থানে গেরুয়া শিবির নিজেরাই আরও বড় পদক্ষেপ করল। একসঙ্গে ১১ জন বিধায়ককে সাসপেন্ড করে দিল। তার মধ্যে ৪ জন মন্ত্রীও রয়েছেন। এই ঘটনা গেরুয়া শিবিরের জন্য মস্ত ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

সাসপেন্ড ১১ বিধায়ক

সাসপেন্ড ১১ বিধায়ক

এতজন বিধায়ককে ছয় বছরের জন্য দল থেকে সাসপেন্ড করা হয়েছে। সঙ্গে চারজনের অবধারিতভাবে মন্ত্রিত্ব পদও গিয়েছে। পালি জেলার সুরেন্দ্র গোয়েল ও লক্ষ্মীনারায়ণ দুবে, শৃঙ্গনগরের রাধেশ্যাম, আলওয়ারের হেমসিং বদানা, চারুর রাজকুমার রিনওয়া ও রামেশ্বর ভাটি, জয়পুরের কুলদীপ ধানকর ও দীনদয়ান কুমাওয়াত এবং দুঙ্গারপুরের অনিতা কাটারাকে সাসপেন্ড হতে হয়েছে।

জোর দলীয় কোন্দল

জোর দলীয় কোন্দল

নির্বাচনের মুখে আসন বণ্টন ও দলীয় কোন্দলের জেরে বিজেপির বেশ কিছু বিধায়ক-নেতা-মন্ত্রী দল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন অথবা নির্দল প্রার্থী হয়ে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এক্ষেত্রে সাসপেন্ডেড বিধায়করা কী করেন সেটাই দেখার।

তাকিয়ে সারা দেশ

তাকিয়ে সারা দেশ

রাজস্থানে ভোট হবে আগামী ৭ ডিসেম্বর। ফলাফল প্রকাশ হবে ১১ ডিসেম্বর। মোট ২০০টি আসনে ভোট হবে যার মধ্যে ২০১৩ সালের ভোটে বিজেপি ১৬৩ টি আসনে জয়লাভ করেছিল। তবে এবার হিসাব পাল্টে যেতে পারে বলে বিভিন্ন সমীক্ষায় উঠে এসেছে।

English summary
Rajasthan BJP expels 11 rebel MLAs from party for 6 years before state election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X