• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানের মহারণে 'হেভিওয়েট' -দের হাল কী! নির্বাচনে কিস্তিমাত করলেন কারা

বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ্যে আসতেই রাজস্থানের মসনদে যে কংগ্রেস ফিরছে তা স্পষ্ট হতে শুরু করে। বিজেপির পোক্ত দুর্গ রাজস্থান জিতে নিয়ে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপিকে কড়া চ্যালেঞ্জের সামনে ফেলে দিল কংগ্রেস। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে রাজস্থানে একাধিক হেভিওয়েট দলীয় নেতামন্ত্রীরা অংশ নেন। মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে থেকে কংগ্রেসের সচিন পাইলট, একাধিক তারকা পদপ্রার্থী এবারের নির্বাচনে নজর কাড়েন রাজপুত-রাজ্যে।

সচিন পাইলট

সচিন পাইলট

রাজস্থান বিধানসভা নির্বাচনের অন্যতম তারকা প্রার্থী সচিন পাইলট। মুখ্যমনন্ত্রিত্বের দৌড়ে তাঁর নাম সবচেয়ে এগিয়ে । রাজস্থানের টঙ্ক কেন্দ্র থেকে এগিয়ে থেকে৫৪ হাজার ভোটে জিতে যান সচিন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিজেপির ইউনিস খানও রাজ্য রাজনীতির বড় নাম।

বসুন্ধরা রাজে

বসুন্ধরা রাজে

বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বসুন্ধরা রাজে এদিন ঝালরাপাতান কেন্দ্রে এগিয়ে থাকেন। বসুন্ধরা ছাড়াও রাজস্থান বিজেপির বড় নাম সিদ্ধি কুমারীও এগিয়ে ছিলেন তাঁর কেন্দ্র থেকে। ৩৪৯৮০ ভোটে জিতে যান বসুন্ধরা রাজে।

মানবেন্দ্র সিং

মানবেন্দ্র সিং

প্রাক্তন বিজেপি নেতা যশওয়ান্ত সিং এর ছেলে মানবেন্দ্র সিং ছিলেন রাজস্থানের ঝালারপতন কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। কিন্তু বসুন্ধরা রাজের কাছে তিনি বহু ভোটে পিছিয়ে পড়েন। উল্লেখ্য, বিজেপির প্রাক্তন সদস্য মানবেন্দ্রর সঙ্গে বসুন্ধরার মতবিরোধের জেরেই বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন মানবেন্দ্র।

অশোক গেহলট

অশোক গেহলট

রাজস্থানের মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে অনেকটাই এগিয়ে অসোক গেহলোট। সূত্রের দাবি তাঁকেই আগামীদিনে রাজস্থানের মুখ্যমন্ত্রী হিসাবে দেখা যেতে পারে। এদিন সর্দারপুরা কেন্দ্র থেকে এগিয়ে থেকে জয়ের পথ নিশ্চিত করেন অশোক গেহলট।

English summary
Rajasthan Assembly election result 2018, from vasundhara, sachin pilot shins
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X