• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক বর্ষাতেই কাবু, ছাদ ফেটে জল পড়ছে স্ট্যাচু অব ইউনিটির দর্শকদের গ্যালারিতে

জাহির করে ১৮২ মিটার উঁচু সর্দার বল্লভ ভাই প্যাটেলের মূর্তি গড়েছিল মোদী সরকার। গুজরাতের নর্মদা নদীর উপর সর্দার সরোবর জলাশয়ের উপরে তৈরি সেই বিশাল মূর্তি তৈরি নিয়ে কম বিক্ষোভ হয়নি। সেখানকার আদিবাসীদের উচ্ছেদ করে প্রচুর গাছ কেটে তৈরি হয়েছিল এই মূর্তিটি। ২০১৮ সালের অক্টোবরে উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক বছরও পার হয়নি, এরই মধ্যে দর্শকদের জন্য তৈরি গ্যালারির ছাদ ফেটে জল পড়তে শুরু করেছে।

গত কয়েকদিন হল বর্ষা এসেছে গুজরাতে। প্রবল বর্ষণ শুরু হয়েছে রাজ্যের একাধিক জেলায়। সেই বৃষ্টির দাপটেই স্ট্যাচু অব ইউনিটির দর্শকদের জন্য তৈরি করা গ্যালারির ছাদ বেয়ে জল পড়তে শুরু করেছে। এই গ্যালারিতে একসঙ্গে ২০০ জন দর্শক যেতে পারেন। যাতে দর্শকরা ভালো করে মূর্তি দেখতে পারেন সেকারণেই এই গ্যালারিটি তৈরি করেছেন তিনি।

ছাদ ফেটে জল পড়ছে স্ট্যাচু অব ইউনিটির দর্শকদের গ্যালারিতে

শুক্রবার সারারাত বৃষ্টি হয়েছে সেখানে। সকাল থেকেই দর্শকরা ভিড় করতে শুরু করেছিলেন। সেই সময়ই দেখা গেল ছাদ ফেটে জল পড়ছে। দর্শকদের ক্যামেরাতেই ধরা পড়েছে সেই ছবি। তারপরেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ভিডিওটি।

তড়িঘড়ি পদাধিকারীরা ছাদের ফাটল মেরামতিতে উদ্যোগী হয়েছেন। কোনওভাবে যাতে দর্শকদের সমস্যা না হয় তার ব্যবস্থা করছেন তাঁরা। স্ট্যাচু অব ইউনিটির সিইও জানিয়েছেন, কাচের জানালাগুলি খোলা থাকায় জল চুঁয়ে ভেতরে ঢুকেছে। সিলিংয়ে কোনও ফাটল ধরেনি। তবে এগজিবিশন হলের একাধিক জায়গায় যে ফাটল দিয়ে জল পড়ছে সেকথা স্বীকার করে নিয়েছেন সিইও আইকে প্যাটেল।

ছাদ তৈরির সময় কিছু ফাঁক রয়ে গিয়েছিল বলেই এই সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছেন তিনি। অথচ এই মূর্তিটি তৈরি করতে ২৯৮৯ কোটি টাকা খরচ করেছিল মোদী সরকার। ৩,৪০০ জন শ্রমিক দিনরাত এক করে কাজ করেছিলেন।

English summary
Rainwater leaked from cracks in the ceiling of Gujarat’s Statue of Unity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X