India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস মৌসম ভবনের! জানুন Weather Update

Google Oneindia Bengali News

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর মধ্যপ্রদেশে প্রবেশের কথা আগেই জানিয়েছিল আবহাওয়া বিভাগ৷ এবার সোমবারই দিল্লিতে বৃষ্টির পূর্বাভাস দিল দেশের আবহাওয়া মন্ত্রক।সোমবার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি।

আবহাওয়া বিভাগ অনুসারে, জাতীয় রাজধানীতে রাতের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি কয়েকটি জায়গাতে প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে মেঘলা আকাশ জ্বলন্ত তাপ থেকে কিছুটা স্বস্তি আনতে পারে।

দিল্লিতে রয়েছে তাপপ্রবাহের সতর্কতা!

দিল্লিতে রয়েছে তাপপ্রবাহের সতর্কতা!

এদিন দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস এবং আপেক্ষিক আর্দ্রতা ৪২ শতাংশ রেকর্ড করা হয়েছে। এমনকি বৃষ্টির সম্ভাবনা থাকা সত্ত্বেও, ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) সোমবার দিল্লির কিছু অংশে তাপপ্রবাহের কথা বলে হলুদ সতর্কতা জারি করেছে। আবহাওয়া সতর্কতার জন্য আইএমডি চারটি রঙের কোড ব্যবহার করে, সবুজ (কোন পদক্ষেপের প্রয়োজন নেই), হলুদ (দেখুন এবং আপডেট থাকুন), কমলা (প্রস্তুত থাকুন) এবং লাল (ব্যবস্থা নিন) আবহাওয়া সতর্কতার জন্য। আবহাওয়া বিশেষজ্ঞরা শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝা, টানা গরম, পশ্চিমী বাতাসের অভাবের জন্য তাপপ্রবাহকেই দায়ী করেছেন।

কী বলছে বিশেষজ্ঞরা?

কী বলছে বিশেষজ্ঞরা?

বিশেষজ্ঞরা বলেছেন যে ১৫-১৬ জুন এই প্রচণ্ড তাপ থেকে অবকাশ পাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, আগামী সপ্তাহের শেষে দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতে বজ্রবৃষ্টি, মেঘলা আকাশ, দমকা হাওয়া এবং হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবারের মধ্যে সাফদারজং অবজারভেটরিতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে বলেও পূর্বাভাস রয়েছে। চলতি মরশুমে দিল্লির বেস স্টেশন সফদরজং অবজারভেটরিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩.৯ ডিগ্রি রেকর্ড করা হয়েছে

দেশের বড় অংশে প্রবেশ করতে চলেছে বর্ষা!

দেশের বড় অংশে প্রবেশ করতে চলেছে বর্ষা!

প্রসঙ্গত, ধীর গতিতে হলেও এবার দেশের বড় অংশে প্রবেশ করতে চলেছে বর্ষা, এমনটাই জানিয়েছে আবহাওয়া মন্ত্রক। দেশের আবহাওয়া বিভাগ জানিয়েছে দক্ষিণ-পশ্চিম বর্ষা শক্তি অর্জন করতে শুরু করেছে এবং শনিবার মুম্বাই এবং মহারাষ্ট্রের অন্যান্য অংশে বৃষ্টিপাত তারই ইঙ্গিত। আবহাওয়া বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী কয়েক দিনের মধ্যে গুজরাট, মধ্যপ্রদেশের কিছু অংশ এবং অন্ধ্রপ্রদেশের বড় অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷ এই জায়গাগুলিতে বর্ষার জন্য পরিস্থিতি অনুকূল হয়ে উঠছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

English summary
Rain in Delhi on Monday, forecast by the Meteorological Department
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X