• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাস্ক না পরলেই ৫০০ টাকা জরিমানা, রেল স্টেশনে পা রাখার আগে জানুন নয়া বিধি

মাস্ক না পরলেই ৫০০ টাকা জরিমানা, রেল স্টেশনে পা রাখার আগে জানুন নয়া বিধি
  • |
Google Oneindia Bengali News

যদি করোনার এই দ্বিতীয় স্রোতের মাঝে রেলপথে যাতায়াত জরুরি হয়ে থাকে, তাহলে অবশ্যই জানুন যে ভারতীয় রেল কোন বিশেষ বিধি লাগু করেছে। ইতিমধ্যেই দেশ এই নয়া স্রোতে বিপর্যস্ত। মৃতের দৈনিক সংখ্যা ফের ১০০০ এর ঘরে। ২ লাখের বেশি পার করেছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে ভারতীয় রেল একাধিক বিধি লাগু করেছে করোনা নিয়ে।

মাস্ক না পরলেই জরিমানা!

মাস্ক না পরলেই জরিমানা!

রেলস্টেশন চত্বরে বা ট্রেনে মাস্ক না পরলেই রেলের তরফে ৫০০ টাকা জরিমানা নেওয়া হবে বলে জানানো হয়েছে।ফলে আপাতত ট্রেনে সফর করলে বা স্টেশনে পা রাখলেই মাস্ক পরা বাধ্যতামূলক হয়ে গেল ।

কতদিন পর্যন্ত এই বিধি?

কতদিন পর্যন্ত এই বিধি?

প্রসঙ্গত, আগামি ৬ মাস ধরে এমন নিয়মনই রেলওয়েজ জারি রাখবে বলে জানিয়েছে। ৬ মাস দেখে , পরিস্থিতি খানিকটা উন্নত হলে তবেই নিয়মে পরিবর্তন আসবে।

 মাস্ক নিয়ে কোন রাজ্যে কত জরিমানা?

মাস্ক নিয়ে কোন রাজ্যে কত জরিমানা?

এদিন উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে, মাস্ক না পরায় প্রথমবারের দোষীকে ১০০০ টাকা জরিমানা করা হবে। পরবর্তীকাল তা ১০ হাজার টাকা পর্যন্ত বাড়বে। ফলে সতর্কতা অবলম্বন করেই চলতে হবে। এদিকে, রেল স্টেশনে করোনা টেস্ট সংক্রান্ত একাধিক পদক্ষেপ প্রশাসন নিলেও দেখা যাচ্ছে বিহারের কিছু জায়গায় সেই টেস্ট ফাঁকি দিয়ে বেরিয়ে যাচ্ছেন মানুষ।

 ঘরে ফেরা পরিযায়ী শ্রমিকদের

ঘরে ফেরা পরিযায়ী শ্রমিকদের

২০২০ সালে করোনা লকডাউনের জেরে পরিযায়ী শ্রমিকদের যে অবস্থা দেখা গিয়েছে, এবার করোনার দ্বিতীয় স্রোতে চলতে থাকা পরিস্থিতিতেও একই ছবি উঠছে। এদিকে মুম্বই থেকে বহু পরিযায়ী শ্রমিক ইতিমধ্যেই উত্তরপ্রদেশ, বিহারের মতো গোবলয়ের বহু রাজ্য়ে ফিরে গিয়েছেন। আর সেই উত্তর প্রদেশে করোনা পরিস্থিতি অত্যন্ত করুণ। সেই জায়গা থেকে রেলস্টেশনে মাস্ক বাধ্যতামূলক হয়ে যাওয়া একটি ইতিবাচক দিক বলে মনে করছেন সকলেই।

Recommended Video

Covid Vaccination Drive - বাঁকুড়া - 17.04.2021

চারদফায় তৃণমূল খানখান! মমতার রাজনীতি প্রতিহিংসার বিপজ্জনক সীমা লঙ্ঘন করেছে, শীতলকুচির টেপ নিয়ে বিস্ফোরক মোদীচারদফায় তৃণমূল খানখান! মমতার রাজনীতি প্রতিহিংসার বিপজ্জনক সীমা লঙ্ঘন করেছে, শীতলকুচির টেপ নিয়ে বিস্ফোরক মোদী

English summary
Railways to impose fine up to Rs.500 for not wearing masks in trains and stations areas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X