Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রেল সফরে এবার মিলবে এই ধরনের খাবার , আলাদা খারচ বইতে হতে পারে যাত্রীদের

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারতীয় রেলে খুব শিগগিরিই পাল্টে যেতে চলেছে খাবারের ধরন। অর্থাৎ এতদিন পর্যন্ত যেভাবে রেলযাত্রীদের খাবার দেওয়া হত এরপর থেকে সেই পন্থা পরিবর্তন করতে চলেছে রেল। এবার থেকে ঝোল জাতীয় খাবার বাদে শুকনো খাবার পরিবেশিত হতে পারে রেল সফরে। এমনই দাবি সূত্রের।

রেল সফরে এবার মিলবে এই ধরনের খাবার , আলাদা খারচ বইতে হতে পারে যাত্রীদের

বিমানে যেভাবে শুকনো গোছের খাবার পরিবেশিত হয়, সেভাবেই ভারতীয় রেলেও শুকনো খাবার পরিবশিত হবে। ফলে ভারতের মতো দেশে, যেখানে ঝোল জাতীয় খাবারেই অভ্যস্ত সাধারণ মানুষ , সেখানে যাত্রী পরিষেবা কতটা প্রাধান্য পাবে তা নিয়ে উঠেছে প্রশ্ন। এছাড়াও , এই শুকনো খাবারের জন্য বেশি খরচ বহন করতে হতে পারে রেল যাত্রীদের।

রেলের খাবারের সম্পর্কে একটি রিপোর্ট দিয়েছে রিভিউ কমিটি। যেখানে বলা হয়েছে এই নতুন ধাঁচের খাবারের সঙ্গে মানিয়ে নিতে হবে যাত্রীদের। তবে ভারতীয় খাবার যেগুলি শুকনো সেই ধরনের খাবারই পরিবেশিত হবে। যেমন রাজমা চাওল, ভেজ বিরিয়ানি. হাক্কা নুডুলস, পোলাও, লাড্ডু এই ধরনের খাবারের ওপর জোর দিতে চাইছে রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই রেলমন্ত্রক, শতাব্দী ও রাজধানীর মতো ট্রেনগুলিতে ক্যাটারিং পরিষেবা অপশানাল বানিয়ে দিয়েছে। এরপর এই নতুন নিয়ম ভারতীয় রেলকে কোনদিকে নিয়ে যায়, সেটাই দেখার।

English summary
The Indian Railways will soon change the way it serves food. According to reports, it will serve food on the basis of the system employed by passenger airlines–this means passengers will be served dry items or food without gravy. The railways had formed a committee to review the food served on trains.
Please Wait while comments are loading...