• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চলন্ত ট্রেনের সামনে ‘সুপারম্যান’ হয়ে শিশুকে বাঁচালেন রেলকর্মী, গায়ে কাঁটা দেবে ভিডিও

Google Oneindia Bengali News

ট্রেন ধরার জন্য প্লাটফর্মে দাঁড়িয়েছিলেন মা ও ছেলে। মায়ের হাত ছেড়ে শিশুটি ঘুরছিল প্লাটফর্মে। আচমকাই মা একটু বে-খেয়াল হয়ে যেতেই প্লাটফর্ম থেকে রেললাইনে পড়ে যায় শিশুটি। তখন ওই লাইনেই দুরন্ত গতিতে ছুটে আসছে ট্রেন। সেইসময় দেবদূতের মতো আবির্ভাব হলেন এক রেলকর্মী। নিজের জীবন বাজি রেখে তিনি বাঁচালেন শিশুর প্রাণ।

Recommended Video

Positive Story : নিজের জীবন বাজি রেখে রেলকর্মীদের দুঃসাহসিক কর্মকাণ্ড!
রেললাইনে অদ্ভুত রক্ষা শিশুর, ভিডিও গায়ে কাঁটা দেবে

রেললাইনে অদ্ভুত রক্ষা শিশুর, ভিডিও গায়ে কাঁটা দেবে

সেন্ট্রাল রেলওয়ের মুম্বই ডিভিশনের ভানগানি স্টেশনের ঘটনা। যেভাবে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে খুদে শিশুকে মায়ের বুকে তুলে দিলেন রেলকর্মী, সেই ভিডিও দেখলে গায়ে কাঁটা দেয়। এক মুহূর্তের ভুলচুক হলেই জীবন শেষ। তাও অকুতোভয় রেলের পয়েন্ট ম্যান ময়ূর শেলকে। রেললাইন দিয়ে দৌড়ে শিশুকে রক্ষা করে সাহসিকতার নিদর্শন স্থাপন করলেন তিনি।

সেকেন্ডের এধার-ওধার, জীবন বাজি রেখে জীবনরক্ষা

সেকেন্ডের এধার-ওধার, জীবন বাজি রেখে জীবনরক্ষা

সেকেন্ডের এধার-ওধার হলেই সব শেষ। শিশু যখন রেললাইনে, তখন মা দিশেহারা হয়ে হা-হুতাশ করছেন। কিন্তু জীবনের পরোয়া না করেই রেলের পয়েন্ট ম্যান ময়ূর ঝাঁপিয়ে পড়েছিলেন শিশুটিকে নতুন জীবন দিতে। তাঁর সাহসিকতায় পুনর্জন্ম পেল শিশুটি। আর গুরু সহায় সঠিক মুহূর্তে তিনিও উঠে আসতে পারলেন প্লাটফর্মে।

শিশুটিকে প্লাটফর্মে তুলে রেলকর্মীর লাফ, চলে গেল ট্রেন

শিশুটিকে প্লাটফর্মে তুলে রেলকর্মীর লাফ, চলে গেল ট্রেন

ভানগানি স্টেশনেই ডিউটি ছিল ময়ূরের। দূরে দাঁড়িয়ে তিনি দেখতে পান একটি শিশু পড়ে গিয়েছে রেল লাইনে। আর ওই লাইন দিয়েই ছুটে আসছে ট্রেন। তখন কোনও সময় নষ্ট না করে ওই রেলকর্মী ছুটে এলেন। শিশুটিকে প্লাটফর্মে তুলে নিজেও লাফিয়ে উঠে পড়লেন। মাত্র সেকেন্ডের ব্যবধানে দু-দুটি জীবন রক্ষা পেল।

স্যালুট ‘সুপারম্যান’ ময়ূরকে, ভিডিও তুমুল ভাইরাল

স্যালুট ‘সুপারম্যান’ ময়ূরকে, ভিডিও তুমুল ভাইরাল

রেলকর্মী ময়ূর শেলরে মুহূর্তে সুপারম্যান হয়ে উঠলেন। যেভাবে তিনি শিশুর জীবন বাঁচিয়েছেন, সেই ভিডিও দেখে গোটা দেশ তাঁকে স্যালুট করছে। সকলেই ময়ূরের প্রশংসায় পঞ্চমুখ। ছেলেকে বুকে জড়িয়ে মা কাঁদছেন হাউ হাউ করে। এই ভিডিও তুমুল ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। রেল ও রেলমন্ত্রীর তরফেও এই ভিডিও শেয়ার করা হয়েছে।

চলন্ত ট্রেনের মুখে ঝাঁপিয়ে পড়ে শিশুর জীবন রক্ষা

রেলমন্ত্রক ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লিখেছে- সেন্ট্রাল রেলওয়ের ভানগানি স্টেশনে পয়েন্টসম্যান ময়ূর শেলকে ঠিক সময়ে চলন্ত ট্রেনের মুখে ঝাঁপিয়ে পড়ে একটি শিশুর জীবন বাঁচিয়েন। এক শিশুর জীবন বাঁচাতে ঝুঁকি নিয়েছিল নিজের জীবনের। আমরা তাঁর সাহস ও কর্তব্যটির প্রতি সর্বনিষ্ঠভাবে শ্রদ্ধা জানাই।

ময়ূর শেলকের কোনও প্রশংসাই যথেষ্ট নয়, গর্বিত রেলমন্ত্রী

রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইটে লিখেছেন- ময়ূর শেলকের কোনও প্রশংসাই যথেষ্ট নয়। আমরা ময়ুর শেলকে-কে নিয়ে খুব গর্বিত। মুম্বইয়ের ভানগানী রেলওয়ে স্টেশনে কর্মরত অবস্থায় তিনি ব্যতিক্রমী ও সাহসী কাজ করেছেন। নিজের জীবন ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও একটি শিশুর জীবন বাঁচিয়েছেন রেল লাইনে ঝাঁপ দিয়ে।

ছবি সৌ:টুইটার

English summary
Railway worker Mayur Shelke saved the life of a child from rail line in front of running train at Mumbai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X